Current Bangladesh Time
শুক্রবার জুলাই ১৯, ২০১৯ ১০:২৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » উজিরপুর, বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » বরিশালে ভোট কেন্দ্রে ভোটার সংকোট
২৪ মার্চ ২০১৯ রবিবার ১:৫৬:০৫ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালে ভোট কেন্দ্রে ভোটার সংকোট


বরিশালে ভোট কেন্দ্রে ভোটার সংকোট!

উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে বরিশালের ১৩টি উপজেলায় রবিবার (২৪ মার্চ) সকাল থেকে ভোটগ্রহণ চলছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর শোনা যায়নি। তবে অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটার খুঁজে পাওয়া যাচ্ছে না।

সকালে বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর জিজি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, সেখানে কোনও ভোটর নেই। এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৮৩৪ জন।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জয়ন্ত বেপারী জানান, এই কেন্দ্রে ভোটার ২ হাজার ৮৩৪ জন। সবে ভোটগ্রহণ শুরু হয়েছে তাই ভোটার উপস্থিতি নেই। সকাল সোয়া ৯টা পর্যন্ত ২০টি ভোট কাস্ট হয়েছে।

ভোটারবিহীন এমন ভূতুড়ে পরিস্থিতি বিরাজ করছে বরিশালের বাবুগঞ্জ, বাকেরগঞ্জ আর বানারীপাড়ার উপজেলার অধিকাংশ ভোটকেন্দ্রগুলোতে।  

ভোটাররা বলছেন, পোস্টার, মাইকিং নেই। কোনো প্রার্থীও ভোট চাইতে আসেননি। এমনকি প্রার্থীও পক্ষের নেতাকর্মীরাও আমাদের কাছে আসেননি। 

সরেজমিন পরিদর্শনে বাবুগঞ্জের খানপুরা আলীম মাদরাসা, ক্ষুদ্রকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাশেদ খান মেনন মাধ্যমিক বিদ্যালয়, বাবুগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়, চাঁদপাশা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি চোখে পড়েনি।

চাঁদপাশা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ৩০৫৪জন ভোটারের মধ্যে বেলা ১১টা পর্যন্ত মাত্র ৮ ভাগ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

স্থানীয় এক জনপ্রিতিনিধি নাম প্রকাশ না করার শর্তে জানান, ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে এই কেন্দ্রে বেলা ১১টায় প্রায় ৪০ শতাংশ ভোট পড়েছিল। ওই সময় প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছিল। এবার উপজেলা পরিষদ নির্বাচনে কর্মীদেরই দেখা নেই। 

বরিশালের ৯ উপজেলায় ভোট গ্রহণ হওয়ার কথা থাকলেও গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলায় একক প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের ইতিপূর্বে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া বানারীপাড়া, বাকেরগঞ্জ, মুলাদী ও বরিশাল সদরে আওয়ামী লীগ দলীয় একক প্রার্থীরা চেয়ারম্যান এবং বানারীপাড়া ও বাবুগঞ্জে একক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সে হিসেবে আজ ভোট গ্রহণ হবে বরিশালের ৭ উপজেলায়।

এরমধ্যে উজিরপুর উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, হিজলায় চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, বাবুগঞ্জে চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, বাকেরগঞ্জে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, মুলাদীতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন প্রার্থী।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
এবার পাল্টা সংবাদ সম্মেলনে মিন্নি
চলে গেলেন এইচ এম এরশাদ
ছাত্রীকে ধর্ষ‌ণের পর হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন
জেলেদের জালে ৩ কেজির ইলিশ
বরিশালে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফলে ঝালকাঠিতে সাড়া নেই
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]