Current Bangladesh Time
রবিবার আগস্ট ৯, ২০২০ ৮:৩০ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, বানারীপাড়া, সংবাদ শিরোনাম » বিশ্ব মিডিয়ায় বরিশালের নাঈম এখন ‘সুপারম্যান’
৩১ মার্চ ২০১৯ রবিবার ১:১৩:৩০ পূর্বাহ্ন
Print this E-mail this

বিশ্ব মিডিয়ায় বরিশালের নাঈম এখন ‘সুপারম্যান’


বনানীর ‘হিরো’ বরিশালের নাঈম পেলেন ৫ হাজার ডলার পুরস্কার

অনলাইন ডেস্ক ॥ বনানীর ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় পানির পাইপের ফুটো চেপে ধরে রাস্তায় বসেছিল ছোট্ট বালক বরিশালের বানারীপাড়ার নাঈম। তার সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। গরীব পরিবারের সন্তান নাঈম এখন বিশ্ব মিডিয়ায় পরিচিতি পাচ্ছে ‘ছোট্ট সুপারম্যান’ হিসেবে।

ওপার বাংলার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার তাকে নিয়ে ‘ঢাকার রাস্তায় ছোট্ট সুপারম্যান’ শিরোনামে নিউজ করেছে। বৃহস্পতিবার দুপুরে লাগা আগুন কেড়ে নিয়েছে ২৫টি প্রাণ। আগুন নেভানো এবং উদ্ধার অভিযানে দমকল, পুলিশ তো ছিলই, ছিলেন সেনা, নৌ এবং বিমান বাহিনীর সদস্যরাও। কিন্তু সাধারণ মানুষও যে পিছিয়ে ছিলেন না, সেই ছবি রাতেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

ছোট্ট একটি ছেলে এক দলা প্লাস্টিক নিয়ে লিক বন্ধ করতে বসে রয়েছে দমকলের পানির পাইপের ওপরে। সেই ছবিই কার্টুনে ফিরে আসে, ছোট্ট ছেলেটি যেন সুপারম্যান! ১১ বছরের ছেলেটি থাকে রাজধানীর কড়াইল বস্তিতে। মাঝে মাঝে এসে আলাপ জমায় পুলিশ বক্সে। কারণ বড় হয়ে সে পুলিশ হতে চায়। যে কারণে অনেক কষ্টের মাঝেও বস্তির আনন্দ স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়াশোনা চালিয়ে যাচ্ছে।

নাঈমের পরিচিত এক পুলিশ সার্জেন্ট তাই লিখেছেন, ‘আমরা তাকে পড়াশোনা চালিয়ে যেতে উৎসাহ দিই। আমার সঙ্গে থাকতে ভালবাসে সে। তার দুঃখের কথা বলে। ছোট্ট ছেলে, কিন্তু বড় সুন্দর কথা বলে নাইম।’

উল্লেখ্য, নাঈমের ছবিটি ভাইরাল হওয়ার পর তাকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি। একইসঙ্গে তিনি নাঈমের পড়াশোনার সমস্ত ব্যয়ভার গ্রহনের ঘোষণাও দিয়েছেন।

এদিকে নাঈম ইসলামকে এবার দুবাই ভ্রমণে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন এক আমিরাত প্রবাসী। এর আগে শুক্রবার শিশু নাঈমের লেখাপড়ার দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন দুবাই প্রবাসী ওমর ফারুক।

চট্টগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর বলেন, ‘রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে নাঈমের মানবিক কাজ আমাকে মুগ্ধ করেছে। যারা দুর্ঘটনা বা সংকটকালীন সময়ে নিঃস্বার্থে মানুষের পাশে এসে দাঁড়ায় তাদের কাতারে আজ নাঈমের নাম উঠে এসেছে। আমি চাই তাকে দুবাই ভ্রমণে নিয়ে আসতে। ভিসা, টিকেট থেকে শুরু করে দুবাইয়ে তার এক মাসের যাবতীয় খরচ আমি বহন করবো।’

নাঈমকে দুবাই ভ্রমণে নিতে জাহাঙ্গীর হোসাইনের এই আগ্রহের কথা শনিবার মোবাইল ফোনে নাঈমের মা নাজমা বেগমকে জানান এই প্রতিবেদক। খবরটি শুনে নাজমা বেগম আবেগআপ্লুত হয়ে পড়েন।

তিনি বলেন, ‘আপনারা নাঈমের জন্যে অনেক করছেন। আল্লাহ হয়তো নাঈমের কপালে ভালো কিছু রেখেছেন। তার দুবাই যাওয়ার ব্যাপারে আমি সম্মতি দিচ্ছি।’ দুবাই ভ্রমণে যেতে হলে নাঈমকে প্রথমেই পাসপোর্ট বানাতে হবে। এ বিষয়ে নাজমা বেগম বলেন, ‘নাঈমের পাসপোর্ট নাই। আপনারা তার পাসপোর্টটা দ্রুত করে দেওয়ার ব্যবস্থা করলে সে দুবাই যেতে পারবে।’ দুবাই ভ্রমণের সুযোগ পেয়েছে শুনে নাঈম নিজেও খুশি।

সে জানায়, সকালেও অনেকে তাকে দেখতে আসে। কিন্তু দুবাই যেতে দাওয়াত পাওয়া তার জন্য অনেক আনন্দের।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
লাইসেন্স নবায়ন না করলে সকল বেসরকারি হাসপাতাল বন্ধ
ত্যাগের দৃষ্টান্ত দেখিয়ে গেছেন বঙ্গমাতা: প্রধানমন্ত্রী
করোনায় দেশে আরও ৩২ মৃত্যু, নতুন আক্রান্ত ২৬১১
মার্কিন কংগ্রেসে প্রার্থী হলেন বাংলাদেশি বংশোদ্ভুত ডোনা ইমাম
বরিশাল বিভাগে করোনা সংক্রমনের পাশাপাশি কমে এসেছে মৃত্যুর হার
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com