Current Bangladesh Time
মঙ্গলবার জুন ১৮, ২০১৯ ১:০৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরগুনা, বরগুনা সদর, বেতাগী » তৃতীয়বারের মত জনপ্রতিনিধি নির্বাচিত বেতাগীর মাহামুদা
২ এপ্রিল ২০১৯ মঙ্গলবার ৫:০৯:১৮ অপরাহ্ন
Print this E-mail this

তৃতীয়বারের মত জনপ্রতিনিধি নির্বাচিত বেতাগীর মাহামুদা


তৃতীয়বারের মত জনপ্রতিনিধি বেতাগীর মাহামুদা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি ::: বেতাগী উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয় পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা মাহামুদা বেগম (৬০)। তৃণমুল পর্যায়ের এই নারী এবারে তৃতীয়বারেরমত জনপ্রতিনিধি হওয়ার সৌভাগ্যে অর্জন করেছেন। নানা প্রতিকূলতার মাঝেও কলস প্রতীকে ১৪ হাজার ৩৩৭ ভোটের ব্যবধানে তার নিকটতম প্রার্থীকে হারিয়ে তিনি নতুন করে অন্যরকম আলোচনায় এসেছেন ।

বেতাগী পৌরসভার ১ নং ওয়ার্ডের বাসিন্দা মো: সাহেব আলীর স্ত্রী মাহামুদা খানম । মাহমুদা তার কাজের মাধ্যমে সমাজে দৃষ্টান্ত স্থাপন করে ব্যাপকভাবে পরিচিত হয়ে ওঠেছেন। অস্টম শ্রেণিতে পড়ুয়া এই নারী গৃহিনী থেকে ব্যবসায়ী, রাজনৈতিক ক্ষেত্রেও রয়েছে সক্রিয় পদচারনা।

তিনি দীর্ঘদিন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রীর দায়িত্ব পালন করে। মাহামুদা খানম জানান, ১৯৭৯ সালে শুরু করে গড়ে তোলেন ইট, খোয়া-বালুও ঠিকাদারী ব্যবসা। জীবনে অনেক চড়াই উৎড়াই পেরিয়ে এগিয়েছেন তার কর্মদক্ষতা দিয়ে সম্মুখপানে। এবারের নির্বাচনের শুরুতে তার সমর্থকরা দোদ্যুলতায় ভূগলেও তার প্রবল মানুষিক শক্তির কারনে বার বার কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হচ্ছেন।

তিনি আরও জানান, ১৯৯৯ ‘তে জনপ্রতিনিধি হিসেবে তার পথ চলা। ঐ সালের ৫ জুন ‘ প্রথম পৌর নির্বাচনে অংশ গ্রহন করে সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত হন। ২০১০ সালেও পুনরায় সংরক্ষিত আসনের কাউন্সিলর সর্বশেষ এবারে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে নারীদের অধিকার আদায়ে নতুন সম্ভাবনার দ্ধার উম্মোচন করেছেন।

এছাড়াও গত উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, বরগুনা জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে লড়েন। স্থানীয়রা জানায়, জনপ্রতিনিধি হয়েও তিনি কখনো সম্মানি নেননি।

নয়া মহিলা ভাইস চেয়ারম্যান মাহামুদা ধানম তার প্রতিক্রিয়ায় বলেন, এ বিজয় মানুষের দীর্ঘদিনের ভালবাসার প্রতিদান। বরাবরেরমত এবারেও তার সম্মানির অর্থে দাফন-কাফন, রোগীদের সহায়তা এধরনের জণকল্যানকর কাজে ব্যয় করবেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ভোটের আগে প্রার্থীতা ফিরে পেলেন আ.লীগ প্রার্থী রেজবি
ঝালকাঠিতে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন
মেহেন্দীগঞ্জে নারকেল গাছে বৃদ্ধের লাশ
ঝালকাঠির ১৬ রুটে বাস চলাচল বন্ধ
মেহেন্দীগঞ্জে সাবেক ইউপি মেম্বারকে হত্যা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]