AmaderBarisal.com Logo

ছাদ ধসে ছাত্রী নিহতের ঘটনায় ক্ষতিপূরণ কেন নয়: হাইকোর্ট


আমাদেরবরিশাল.কম

৭ এপ্রিল ২০১৯ রবিবার ৬:১৪:৫১ অপরাহ্ন

bangladesh-highcourt হাইকোর্ট

বরগুনার তালতলীর পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধসে হতাহত শিক্ষার্থীদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বরগুনার জেলা প্রশাসক, বরগুনার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, তালতলী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও স্কুলটির পরিচালনা কমিটির সভাপতিকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

জনস্বার্থে দায়ের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে রোববার বিকেলে হাইকোর্টের বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশ দেন।

এদিকে ছাত্রী নিহতের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বরগুনা জেলা প্রশাসন। আজ রবিবার বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহবুব আলমকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে ঘটনার একদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত এ ঘটনায় পুলিশে অভিযোগ করেনি কেউ। পরিবারের অনুরোধে ময়না তদন্ত ছাড়াই নিহত ছাত্রীর মৃতদেহ দাফন করেছেন তার স্বজনরা।

স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারের স্কুল নির্মাণে নিম্নমান ও প্রাথমিক শিক্ষা বিভাগের উদাসীনতার কারণে শ্রেণিকক্ষেই নিভে গেছে একটি তরতাজা শিশুর প্রাণ।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।