AmaderBarisal.com Logo

ববির উপাচার্যের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ


আমাদেরবরিশাল.কম

৮ এপ্রিল ২০১৯ সোমবার ৪:৩৩:০২ অপরাহ্ন

ববির উপাচার্যের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্যের পদত্যাগের দাবিতে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

চলমান আন্দোলনের ১৩তম দিনে আজ সোমবার সকাল পৌঁনে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষার্থীদের অবরোধের ফলে গুরুত্বপূর্ণ ওই মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

মহাসড়ক অবরোধের ফলে দুর্ভোগে পড়েন সাধারন যাত্রীরা। সাধারণ যাত্রীরা তাদের দুর্ভোগে ফেলে শিক্ষার্থীদের আন্দোলনে ক্ষোভ প্রকাশ করেছেন। এ বিষয়ে যৌক্তিক সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন ভূক্তভোগী যাত্রীরা। 

আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা মহিউদ্দিন আহমেদ শিফাত ও মো. শফিকুল ইসলাম বলেন, তারা জনদুর্ভোগ সৃস্টি করতে চাননি। কিন্তু শান্তিপূর্ন টানা আন্দোলনের পরও কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি কর্নপাত করছেন না। এ কারনে বাধ্য হয়ে তারা মহাসড়ক অবরোধের মতো কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন। উপাচার্য দ্রুত পদত্যাগ না করলে আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেন তারা। 

উপাচার্য ড. এসএম ইমামুল হক কারোর দাবীর মুখে পদত্যাগ না করার বিষয়ে অনড় রয়েছেন। তিনি বলেন, তিনি দায়িত্বে থাকলে কারোর স্বার্থহানি হতে পারে। এ কারণে স্বার্থান্বেষী মহল কিছু শিক্ষার্থীকে পেছন থেকে ইন্ধন দিয়ে আন্দোলন করাচ্ছে। ওই মহল শিক্ষার্থীদের অর্থ দিয়ে সহায়তা করছে। কারা তাদের আন্দোলনে ইন্ধন দিচ্ছেন সেটা খোঁজ করলেই আসল রহস্য এবং ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন হবে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।