AmaderBarisal.com Logo

বেতাগীতে বৈদুতিক ঝুঁকির মধ্যে ভবন নির্মাণ :দূঘটনার আশঙ্কা


আমাদেরবরিশাল.কম

২০ এপ্রিল ২০১৯ শনিবার ৪:৪৩:৩৯ অপরাহ্ন

বেতাগীতে বৈদুতিক ঝুঁকির মধ্যে ভবন নির্মাণ :দূঘটনার আশঙ্কা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি : বেতাগীতে বৈদুতিক ঝুঁকির মধ্যে ব্যক্তি উদ্যোগে দুইটি ভবনের নির্মাণ কাজ চলছে। কিন্তু উদাসিনতায় যে কোন সময় দূঘটনা আশঙ্কা করছে স্থানীয়রা। তবুও টনক নড়ছেনা ভবন মালিকদের।

জানা গেছে, বরগুনার বেতাগী বাসষ্ট্যান্ড এলাকার দারুস সুন্নাত মহিলা মাদ্রাসা সংলগ্ন সড়ক ঘেষে নিজস্ব জমিতে স্থানীয় বাসিন্দা মোঃ সেলিম হাওলাদার ও ঐ মাদ্রাসা শিক্ষক মোঃ আনিচুর রহমান পল্লী বিদুৎ সমিতির পটুয়াখালী জোনাল অফিসের আওতায় নির্মানধীন ২৪০ ভোল্ডের কাবারবিহীন তারের নিচে ভবন নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে ঐ ভবনের প্রথম তলার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্মাধিন ভবনের দ্বিতীয় তলার নির্মাণ কাজ চলছে। কিন্তু এখানেই বিপত্তি। বিদুৎ লাইনের নিচের অংশের তারটিতে নির্মান কাজের স্বার্থে ঝুঁকি নিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় তারের উপরিভাগে পাইপ ডুকিয়ে সাময়িক নির্মান কাজ চালানো হচ্ছে। আর একই লাইনের অপর অংশের তারটি অরক্ষিত ভাবে ভবন ছোঁয়াছো প্রায় তিন হাতে দূবত্বে অবস্থান করছে। ভবনের মালিকরা জীবনের ঝুঁকি নিয়ে এ নির্মান কাজ চালালেও স্থানীয়রা নানা শংকায় ভূগছে।

প্রতিবেশী আবদুল্লাহ আল মামুন অভিযোগ করেন, একারনে যে কোন সময় বড় ধরনের দূঘটনা ঘটতে পারে। দ্রুত ব্যবস্থা না নিলে এমনকি নির্মান কাজে কর্মরত শ্রমিক ও ভবন মালিকরাও দূঘটনার শিকার হয়ে হতাহত কিংবা প্রানহানির ঘটনা ঘটতে পারে।

এবিষয়ে পল্লী বিদুৎ কর্তৃপক্ষ জানায়, ভবন উত্তোলনে নির্মান কাজ সাময়িক বন্ধ রাখার জন্য নিষেধাজ্ঞার চিঠি দেয়া হয়েছে কিন্তু তাও মানছে না ভবন মালিকরা।

পল্লী বিদুৎ সমিতি বেতাগী এরিয়া অফিসের ইনচার্জ মোঃ আবুল বাশার বলেন, বৈদুতিক ঝুঁকি নিয়ে ভবন নির্মাণ না করে তার অপসারণের জন্য আমাদের কাছে নিদিষ্ট ফি জমা দিয়ে আবেদন করতে পারেন। অন্যথায় দূঘটনার কবলে পরলে এর দায়িত্ব আমাদের নয়।

সংশ্লিষ্ট ভবনের এক অংশের মালিক মোঃ সেলিম হাওলাদার জানান, তার অপসারণ করতে আবেদন প্রক্রিয়াধীন রয়েছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।