AmaderBarisal.com Logo

নলছিটির ভাঙা সেতুতে ভোগান্তি চরমে


আমাদেরবরিশাল.কম

২০ এপ্রিল ২০১৯ শনিবার ৪:৫৫:৫০ অপরাহ্ন

নলছিটির ভাঙা সেতুতে দুভোগ চরমে

ঝালকাঠির নলছিটিতে দুই ইউনিয়নের সড়ক পথের মাঝখানের মানপাশা বাজারের সেতুটি পুণঃনির্মাণ বা সংস্কার না করায় জনদূর্ভোগের শেষ নেই।

ঝালকাঠির এমপি আমির হোসেন আমু সেতুটি নির্মাণে কর্তৃপক্ষকে উদ্যোগ নিতে বললেও আজ পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি। আগে এ সেতু পার হয়ে সিএনজি, অটো রিকশা ও গাড়ি চলাচল করলেও এর ভগ্নদশার কারণে তা বন্ধ।

শুধু ভাড়ায় চালিত মোটরসাইকেল চলাচল করছে ঝুঁকি নিয়ে। ইউপি চেয়ারম্যান জনস্বার্থে নিজ খরচে বাইপাস সড়ক নির্মাণ করলেও এটি নির্মাণে আশ্বাস ছাড়া কিছুই দেখা যাচ্ছে না।

কুষাঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন সিকদার বলেন, ‘আমাদের এমপি আমির হোসেন আমু সেতুটি দ্রুত নির্মানে এলজিইডি বিভাগকে নির্দেশনা দিলেও তা কার্যকর হচ্ছে না। গুরুত্বপূর্ণ এ সড়কে সেতুটির বেহাল দশা দীর্ঘ দিন ধরে। এটি নির্মাণের জন্য আমি ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে একটি বাইপাশ সড়ক নির্মানের পরামর্শ দেন। তারপর আমি ১ লাখ ৭০ হাজার টাকা ব্যায়ে তা নির্মাণ করেছি আরো ৩ মাস আগে। নির্বাহী প্রকৌশলী বলেছে এটি নির্মাণের ফান্ড এলে সেখান থেকে আমার এ খরচ পুষিয়ে দেবে।

এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমিন বলেন, সেতুটির বেহাল দশায় এটা জাইকা প্রকল্পে সেতুটি অন্তর্ভুক্ত করা হয়েছে। পাশাপাশি কনসালটেন্টকে এর ডিজাইন নির্মানের নির্দেশনা দেওয়া হয়েছে। ডিজাইনের পর বরাদ্দ পেলেই কাজ শুরু হবে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।