AmaderBarisal.com Logo

কুয়াকাটার সমুদ্র থেকে বিপুল পরিমানে ভারতীয় শাড়ি, থ্রিপিচ জব্দ, আটক ১০


আমাদেরবরিশাল.কম

২৫ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার ৫:৪৪:০২ অপরাহ্ন

কুয়াকাটা সংলগ্ন সমুদ্র থেকে বিপুল পরিমানে ভারতীয় শাড়ি, থ্রিপিচের চালান জব্দ, আটক ১০

কলাপাড়া প্রতিবেদক ॥ ভারত থেকে চোরাই পথে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর দিয়ে কলাপাড়ায় বিপুল পরিমানে শাড়ি, থ্রিপিচ, ল্যাহেঙ্গা বাল্কহেড যোগে পাচার কালে অভিযান চালিয়ে আটক করেছে পটুয়াখালীর কলাপাড়ার নিজামপুর কোস্টগার্ড সদস্যরা। এসময় পাচার কাজে যুক্ত ১০ ব্যক্তিকে আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল সোয়া তিনটা পর্যন্ত স্থানীয় শ্রমিকদের মাধ্যমে ৩২৪টি ভারতীয় শাড়ি,থ্রিপিচ এবং ল্যাহেঙ্গা বোঝাই গাইড বাল্কহেড থেকে উদ্ধার করে।

কুয়াকাটা সংলগ্ন সমুদ্র থেকে বিপুল পরিমানে ভারতীয় শাড়ি, থ্রিপিচের চালান জব্দ, আটক ১০

আটক হওয়া ব্যক্তিরা হচ্ছে- ঢাকার ডেমরার মো. লিটন (৩৫), মো. আফি হোসেন, (২৮), নারায়নগঞ্জের জালকান্দী গ্রামের মো. জাহিদুল ইসলাম (২৫), ফরিদপুরের পাচকাইচা গ্রামের মো. বেল্লাল মিয়া (২০), মো. আলী মিয়া(২৩), মো. আওলাদ মিয়া (২৬),পটুয়াখালীর লাউকাঠির জামুরা গ্রামের মো. সবুজ (৩৫), বাগেরহাটের মোড়লগঞ্জের ঘসিখালী গ্রামের মো.ওজিয়ার রহমান (৪০), মো. শহীদ শেখ (৩৯), মো. মন্টু মিয়া (৪০)।

আটক হওয়া মো. আওলাদ মিয়া জানায়, গত বুধবার দুপুরে আমাদের ১০জন শ্রমিককে সাগরে পাথর খালাসের জন্য প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে দেওয়ার নাম করে পটুয়াখালী শহর থেকে প্রফুল্ল নামের এক ব্যবসায়ি আমাদের বাল্কহেড যোগে সাগরে নিয়ে যায়।

রাতে সাগরে নিয়ে যাওয়ার পর আমাদের সকলকে একটি নোঙ্গর করা হলুদ রঙের একটি ট্রলার থেকে ভারতীয় শাড়ি,থ্রিপিচ এবং ল্যাহেঙ্গা বোঝাই গাইড বাল্ডক হেডে স্থানান্তর করার জন্য বাধ্য করা হয়।

এসময় আটক হওয়া অপর ব্যক্তি মো. লিটন জানায়, আমরা যখন মালামাল বোঝাই গাইড ট্রলার থেকে বাল্কহেডে স্থানান্তর করতে অপরাগত প্রকাশ করলে আমাদের সাগরে নিয়ে যাওয়া প্রফুল্ল এবং জয়দেব সাগরে ফেলে দেওয়ার হুমকি দেয়।

রাত ১২টার দিকে যখন গাইড খালাস করা শেষ এসময় সাগরে টহলরত কোস্টগার্ড সদস্যরা আমাদের দিকে লাইটের আলো ঠেকিয়ে ধরলে তাৎক্ষনিক কোস্টগাডের উপস্থিতি টের পেয়ে মুল চোরাকারবারী পটুয়াখালী শহরের প্রফুল্ল ও জয়দেব এবং হারুনসহ অপর দুইজন অপর একটি হলুদ রঙ্গেও ট্রলার যোগে পালিয়ে যেতে সক্ষম হয়। কোস্টগার্ড মালামালসহ আমাদের আটক করে কলাপাড়ায় নিয়ে আসানে। তবে কাপড়ের গাইডের গায়ে ভারতে উত্তপর ২৪ পরগনার নাম উল্লেখ রঙ্গিন কালি দিয়ে লেখা রয়েছে।

কলাপাড়া নিজামপুর কোস্টগার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট মোঃ এনায়েত উল্লাহ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কলাপাড়া কোস্টগার্ড সদস্যরা কুয়াকাটা থেকে প্রায় ৪৫ কিলোমিটার গভীর সমুদ্রে অভিযান চালিয়ে বিপুল পরিমানে অবৈধ শাড়ি, থ্রিপিচ, ল্যাহেঙ্গা এবং একটি বাল্কহেড ও ১০ জনকে আটক করেছে। আটক হওয়া পন্য রাস্ট্রিয় কোষাগারে এবং আটক হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।