AmaderBarisal.com Logo

তালতলীতে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, নিন্মাঞ্চল প্লাবিত


আমাদেরবরিশাল.কম

৪ মে ২০১৯ শনিবার ২:২২:৩৮ অপরাহ্ন

ফণীর আঘাতে তালতলীতে শতাধিক কাঁচা ঘরবাড়ী বিধ্বস্ত, নিন্মাঞ্চল প্লাবিত

তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ অমাবশ্যা জো’য়ে ঘূর্নিঝড় ফনীর কারণে উপজেলার বিভিন্ন এলাকায় সহ¯্রাধিক কাচা ঘরবাড়ী আংশিক ও শতাধিক ঘরবাড়ী সম্পূর্ন বিধ্বস্ত হয়েছে। জলোচ্ছাসে প্লাবিত হয়েছে বন্যা নিয়ন্ত্রন বেরিবাঁধের বাইরের ৫সহ¯্রাধিক বসতবাড়ী।

ফণীর আঘাতে তালতলীতে শতাধিক কাঁচা ঘরবাড়ী বিধ্বস্ত, নিন্মাঞ্চল প্লাবিত

এ সকল বসতবাড়ীর লোকজন তাদের গৃহপালিত পশু নিয়ে প্রায়ই স্থানীয় সাইক্লোন সেল্টার, পাকা শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা পরিষদ ভবন ও থানা ভবনে গিয়ে আশ্রয় নিয়েছিল। আবার কেহ পার্শ্ববর্তী নিজস্ব পাকা ভবনে আশ্রয় নেয়। জলোচ্ছাসে তলিয়ে যাওয়া খোট্টারচর, তেতুলবাড়ীয়া, নলবুনিয়া, আশারচর, নিদ্রারচর, সকিনা, আমখোলা, নিশানবাড়ীয়ারচর ও চরপাড়ার এলাকাগুলোর প্রায় ৫সহ¯্রাধিক ঘরবাড়ী ছেড়ে লোকজন সাইক্লোন সেল্টারে গিয়ে আশ্রয় নিয়েছে।

ফণীর আঘাতে তালতলীতে শতাধিক কাঁচা ঘরবাড়ী বিধ্বস্ত, নিন্মাঞ্চল প্লাবিত

শুক্রবার রাতে কয়েকটি সাইক্লোন সেল্টারে গিয়ে দেখা গেছে নারী ও শিশুদের ভীড়। আশ্রয় নিতে এসে জায়গা না পেয়ে অনেকেই ফিরে গেছে। রেড ক্রিসেন্টের তত্বাবধানে উপজেলার ৭টি ইউনিয়নে ৫২টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছিল।

তবে শনিবার সকালে খোজ নিয়ে জানা গেছে ঐ সকল সাইক্লোন সেল্টারে যারা আশ্রয় নিয়েছে তাদেরকে সরকারি তরফ থেকে কোন প্রকার শুকনো খাবারের ব্যবস্থা করা হয়নি। দুপুর পর্যন্ত অসহায়দের পাশে দাড়ায়নি কোন সরকারি ও বেসরকারি সংস্থা।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।