AmaderBarisal.com Logo

ফণীর আঘাতে আমতলীতে ২০০ ঘড়সহ পানের বরজের ব্যাপক ক্ষতি


আমাদেরবরিশাল.কম

৪ মে ২০১৯ শনিবার ৫:২৭:১৬ অপরাহ্ন

ফণীর আঘাতে আমতলীতে ২০০ ঘড়সহ পানের বরজের ব্যাপক ক্ষতি

আমতলী (বরগুনা) প্রতিনিধি::: ফনির প্রভাবে শুক্রবার বিকেল থেকে শনিবার দুপুর পর্যন্ত ঝড়ো হাওয়া ও বৃষ্টির কারনে আমতলীতে ২ শতাধিক কাঁচাঘড় ও ২ শতাধিক পানের বরজ ও সহা¯্রাধিক গাছপালা উপরে পড়েছে।

আমতলী উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল থেকেই ফনির প্রভাবে আমতলীতে ও তালতলীতে বৃষ্টি ও দমকা বাতাস বইতে শুরু করে। বাতাসের প্রভাবে আমতলী উপজেলায় প্রায় শতাধিক কাঁচা ঘড় বিধস্ত ও শতাধিক ঘড় আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন জানান।

ফণীর আঘাতে আমতলীতে ২০০ ঘড়সহ পানের বরজের ব্যাপক ক্ষতি

বাতাসের তান্ডবে আমতলীর পাতাকাকাটা, গুলিশাখালী, আঠারগাছিয়া এলাকার ২ শতাধিক পানের বরজ মাটির সাথে মিশে গেছে বলে জানা গেছে। এছাড়া বাতাসের তান্ডবে বিভিন্ন এলাকায় সহা¯্রাধিক গাছপালা উপরে পড়েছে। ফনির প্রভাবে আমতলীর পায়রা নদীতে পানি বৃদ্দি পাওয়ায় আমতলীর লোছা, বৈঠাকাটা, আঙ্গুলকাটা, নয়াভাঙ্গুলী, হরিদ্রাবাড়িয়া গুলিাশাখালীর জেলেপাড়া, তালতলীর বঙ্গোপসাগর সংলগ্ন আশারচর, খোট্টারচর, নিদ্রাসকিনা, ফকিরহাট, বালিয়াতলী, জয়ালভাংঙ্গা, তেতুঁলবাড়িয়া, নিউপাড়া, চরপাড়া, গাবতলী, ছোটবগী, পচাঁকোড়ালিয়া, এলাকার বন্যা নিয়ন্ত্রন বাঁধের বাহিরে এলাকা প্রায় দেড় থেকে দুই ফুট পানির নীচে তলিয়ে যায়।

এসকল এলাকায় হাজার হাজার বাসিন্দা শুক্রবার রাতেই সাইক্লোন সেল্টারে আশ্রয় নেয়। আমতলীর মানিকঝুরি সাইক্লোন শেল্টার, ফেরিঘাট, বৈঠাকাটা জেলে পাড়া ও গুলিশাখালী জেলে পাড়ায় আমতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকালে সাড়ে ৩ শ’ প্যাকেট শুকনো খাবার বিতরন করা হয়।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন বলেন, দরিদ্র জেলেদের মধ্যে এসকল খাবার বিতরন করা হয়। এসময় তার সাথে ছিলেন, আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কমলেশ চন্দ্র মজুমদার।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।