Current Bangladesh Time
রবিবার নভেম্বর ১৭, ২০১৯ ১১:২৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পিরোজপুর, পিরোজপুর সদর, মঠবাড়িয়া, সংবাদ শিরোনাম » মঠবাড়িয়ায় বেড়িবাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাপক ক্ষয়ক্ষতি
৫ মে ২০১৯ রবিবার ৪:৪৪:৩৯ অপরাহ্ন
Print this E-mail this

মঠবাড়িয়ায় বেড়িবাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাপক ক্ষয়ক্ষতি


মঠবাড়িয়ায় বেড়িবাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাপক ক্ষয়ক্ষতি

ইসমাইল হোসেন হাওলাদার, মঠবাড়িয়া : মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় ফণি’র প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় বেড়িবাঁধ ভেঙে নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। সাপলেজা ইউনিয়নের কয়েকটি স্থানের বেড়িবাঁধ ভেঙে গেছে।

বড় মাছুয়া ষ্টিমার ঘাট সংলগ্ন বেড়িবাঁধ পানি বৃদ্ধি পাওয়ায় কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। ফণি’র প্রভাবে কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং গাছপালা ভেঙে পড়েছে। ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বলেশ্বর নদের তীরের মানুষ বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় জলোচ্ছ্বাসের ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছে।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জি. এম. সরফরাজ জানান, উপজেলার ১১টি ইউনিয়নে ৭৯১টি পরিবার ও ৪ হাজার ৭৩২জন লোক ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া ঝড়ে ২৩০ একর জমির ফসল সম্পূর্ণ ও ৫৭২ একর জমির ফসল আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। ঝড়ে ২৪৫টি কাঁচা ঘর ও ৪৩৭টি আংশিক কাঁচা ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া উপজেলার ২.৬ কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্থ হয়।

মঠবাড়িয়ায় বেড়িবাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাপক ক্ষয়ক্ষতি

শুক্রবার রাতে ঝড় বৃষ্টিতে নদী তীরবর্তী খেতাছিঁড়া, কচুবাড়িয়া জেলে পল্লীর অন্তত ৪০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এসময় বেশ কিছু গাছপালা উপড়ে গেছে। বলেশ্বর নদীতে অস্বাভাবিক জোয়ারে খেতাছিঁড়া ও কচুবাড়িয়া এলাকার বেড়িবাঁধ ভেঙে নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। এতে এসব এলাকার মুগডালসহ ফসল দুই ফুট পানিতে ডুবে রয়েছে। খেতাছিড়া ও কচুবাড়িয়া পয়েন্টে বেড়িবাঁধ নদীর প্লাবনের হুমকির মুখে রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সাঈদ আহম্মেদ জানান, মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের দুইটি পয়েন্ট থেকে বেড়িবাঁধ ভেঙ্গে পানি ঢুকে খেতাছিড়া ও কচুবাড়িয়া এবং চরভোলমারা, ভাইজোড়া, নিজামিয়া গ্রামের নিচু এলাকা পানিতে ডুবে গেছে।

সাপলেজা ইউনিয়নের ইউপি সদস্য আফজাল হোসেন জানান, শনিবার দুপুরে খেতাছিড়া ও কচুবাড়িয়া গ্রামের বাসিন্দাদের নিয়ে নিজেরাই ক্ষতিগ্রস্থ্য বাঁধ মেরামত কাজ করেছি। তিনি আরো জানান, শুক্রবার দুপুরে মঠবাড়িয়ার খেতাচিড়া গ্রামে শতাধিক কাঁচাঘর বির্ধ্বস্ত হয়েছে। বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া লোকজন নিজ নিজ বাড়িতে ফিরে গেছে।

ইসমাইল হোসেন হাওলাদার
মঠবাড়িয়া প্রতিনিধি

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
‘বুলবুল’র তাণ্ডবে বরিশালে কৃষকের মাথায় হাত
ভোলায় খোলা আকাশের নিচে শতাধিক পরিবার
ঘূর্ণিঝড়ের শঙ্কা কাটেনি
পটুয়াখালীতে ২৮১০ ঘরবাড়ি বিধ্বস্ত, ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-নেটওয়ার্ক সচল
বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]