AmaderBarisal.com Logo

পায়রা নদীর পাড়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণ অচিরেই: প্রতিমন্ত্রী ফারুক


আমাদেরবরিশাল.কম

৫ মে ২০১৯ রবিবার ৪:৪৯:৩২ অপরাহ্ন

অচিরেই পায়রা নদীর পাড়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণ : প্রতিমন্ত্রী ফারুক

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের রানীপুর গ্রামে ঘূর্নিঝড় ফণী’র প্রভাবে ক্ষতিগ্রস্থ বেড়িবাধঁ পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) মোঃ জাহিদ ফারুক (শামিম)।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ রবিবার সকাল দশটায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রানালয়ের আওতায় ওই এলাকার ৬০ পরিবারের মধ্যে প্রত্যেককে চাল-ডাল-চিনি ও তৈলসহ ১০ প্রকারের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

রানীপুর ও মেন্দিয়াবাদ গ্রামের পায়রা নদীর ভাঙ্গন কবলিত ৪১/৭ নং পোল্ডারের বেড়িবাধঁটি পরিদর্শন শেষে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সুধী সমাবেশে প্রধান অতিথি বলেন, দক্ষিনাঞ্চলের ভয়াল পায়রা নদীর খবর আমি জানি। আমি এ মন্ত্রানালয়ের দায়িত্ব পাওয়ার পরে বাংলাদেশের বিভিন্ন নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছি। ফণী’র প্রভাবে মির্জাগঞ্জের মেন্দিয়াবাদ ও রানীপুর গ্রামের বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ার খবর শুনে এবং মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশক্রমে তাৎক্ষনিক ভাবে মির্জাগঞ্জের ক্ষতিগ্রস্থদের কাছে ছুটে এসেছি।

মেন্দিয়াবাদ এলকার পায়রা নদীর পশ্চিমে বরগুনা-চান্দখালী-সুবিদখালী-বাকেরগঞ্জ-বরিশাল মহাসড়ক রয়েছে। তাই মহাসড়কসহ এ এলাকার জনসাধারনের জান-মাল রক্ষার জন্য এবং বন্যায় যাতে আর কেউ ক্ষতিগ্রস্থ না হয় সে লক্ষে অচিরেই পায়রা নদীর পাড়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণের ব্যবস্থা করা হবে।

এ সময়ে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল বিভাগীয় পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মোঃ জুলফিকার আলী হাওলাদার, মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক গাজী আতাহার উদ্দিন আহম্মেদ ও উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী প্রমুখ।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।