Current Bangladesh Time
মঙ্গলবার আগস্ট ২০, ২০১৯ ৪:৩৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর, রাজাপুর » রাজাপুরে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখল, হামলায় বৃদ্ধ দম্পতি আহত
১০ মে ২০১৯ শুক্রবার ৬:০৪:৩৪ অপরাহ্ন
Print this E-mail this

রাজাপুরে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখল, হামলায় বৃদ্ধ দম্পতি আহত


jhalakathi-news-map ঝালকাঠি সংবাদ মানচিত্র

রহিম রেজা, ঝালকাঠি থেকে :: ঝালকাঠির রাজাপুরে বিরোধীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা উপক্ষো করে ৩টি গরু সরিয়ে নিয়ে গোয়ালঘরসহ জমি দখলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার ভোররাতে রাজাপুর-লেবুবুনিয়া সড়কের উপজেলার দক্ষিণ পাড়গোপলপুর গ্রামের আব্দুল কাদের হাওলাদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

শুক্রবার সকালে এ ঘটনা দেখে বাধা দিতে গেলে প্রতিপক্ষরা মৃত হাছেন উদ্দিন হাওলাদারের ছেলে আব্দুল কাদের হাওলাদার (৬৫) কে পিটিয়ে আহত করা হয়েছে এবং খাদিজা বেগমকে (৫৫) মারধর করতে করতে অর্ধনগ্ন করে পুকুরে ফেলে শ্লীলতাহানি করে বলে অভিযোগ আহতদের। তারা রাজাপুর স্বাস্থ্য কেন্দ্র থেকে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় শুক্রবার সকালে ও দুপুরে রাজাপুর থানায় কাদের হাওলাদার দুই বার গেলেও লিখিত অভিযোগ নেননি বলে অভিযোগ করেন কাদের।

সূত্রমতে, পাড় গোপালপুর মৌজার জেএল ৩০ এসএ খতিয়ান নং ১০৪/১৭৪ দাগ নং ৩২০ জমির পরিমান ১৩ শতাংশ জমির মধ্যে সাড়ে ৬ শতাংশ জমি আব্দুল কাদের হাওলাদার পৈত্রিক ও ক্রয়কৃত মালিক। কিন্তুমৃত মোসলেম আলীর ছেলে প্রতিপক্ষ আব্দুল মন্নান, আবু কালাম, ও আবুল কালামের ছেলে জসিম ও আবু কালামের স্ত্রী খাদিজা বেগম দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে নিয়ে ঘর উত্তোলনের পায়তারা করায় গত ৭ এপ্রিল ঝালকাঠি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ৪ জনকে আসামী করে মামলা (এমপি নং ১৮৩/১৯) করেন।

আদালত বিষয়টি তদন্তর্প্বূক প্রতিবেদন দেয়ার জন্য উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কে নির্দেশ দেন এবং স্থিতি অবস্থা বজায় রাখার জন্য রাজাপুর থানার ওসিকে নির্দেশ দেন। এর প্রেক্ষিতে রাজাপুর থানার এএসআই বদিউজ্জামান ওই জমিতে সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য স্থিতিবস্থা জারি করেন। আব্দুল কাদের হাওলাদার অভিযোগ করে জানান, প্রতিপক্ষ আবু কালাম, আব্দুল মন্নান, নুরুজ্জামান, খাদিজা, আলেয়া, আজিজ, জসিম, শাকিলসহ ভাড়াটিয়া দেশীয় অস্ত্রধারী ১০/১৫ জন মিলে আদালতের নির্দেশ ও পুলিশের নির্দেশ অমান্য করে ভোররাতে গোয়াল ঘরের তালা ও শিকল ভেঙে ৩টি গরু সরিয়ে গোয়ালঘরসহ বিরোধীয় ওই জমি দখলে নেয় এবং বাধা দিতে গেলে কাদেরকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে এবং তার স্ত্রী খাদিজাকে মারধর করে অর্ধনগ্ন করে পুকুরে ফেলে শ্লীলতাহানি করে। এসময় কাদেরের পকেটে থাকা ১৭শ’ ৬০ টাকা ও খাদিজার গলার সোনার চেইন ও কানের ধুল ছিনিয়ে নেয়।

অভিযুক্ত আবু কালাম অভিযোগ অস্বীকার করে দাবি করেন, ওইখানে তার পৈত্রিক সম্পত্তি রয়েছে, সেখানে কাদের গোয়ালঘর উত্তোলন করেছে। সেটা দখলে নিয়েছে।

রাজাপুর থানার ওসি মোঃ জাহিদ হোসেন জানান, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
তর্জন-গর্জনের পর সুনসান বরিশাল বিএনপি!
বাউফলে কমিটি গঠন নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপ মুখোমুখি
বরিশালে ডেঙ্গুতে প্রাণ নিলো শিশুর
পটুয়াখালীতে বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত
বোর্ড চেয়ারম্যানের খামখেয়ালীপনায় ১৮ ছাত্র-ছাত্রীর শিক্ষাজীবন হুমকির মুখে
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]