AmaderBarisal.com Logo

বাবুগঞ্জে সেতুর অভাবে দীর্ঘ ভোগান্তি পাড়ি


আমাদেরবরিশাল.কম

২১ মে ২০১৯ মঙ্গলবার ৪:০০:৪৮ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্র

বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ফরিদগঞ্জ মাদরাসাসংলগ্ন খেয়াঘাটে সুগন্ধ্যা নদীর ওপর স্বাধীনতাপরবর্তী দীর্ঘ ৪৮ বছরেও সেতু নির্মাণ করা হয়নি। সেতু না হওয়ায় এই ঘাট দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ দুর্ভোগ পোহাচ্ছে।

বাবুগঞ্জ-কেদারপুর সড়কে ফরিদগঞ্জ মাদরাসা খেয়াঘাট নামক স্থানে সুগন্ধ্যা নদীতে শুধু একটি ব্রিজের অভাবে উপজেলার সদরের সঙ্গে কেদারপুর ইউনিয়নের সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। উপজেলার সদর থেকে কেদারপুর ইউনিয়নের দুরত্ব ৪ কিলোমিটার মাত্র। একটি ব্রিজের অভাবে ওই ইউনিয়নের ২৫ হাজার মানুষকে ২৫ কিলোমিটার পথ ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হয়। 

এলাকাবাসী জানায়, এখানে সেতু নির্মাণ ২৫ হাজার জনতার প্রাণের দাবি। এই ঘাটের দক্ষিণপাড়ে উপজেলা সদর আর উত্তর পাড়ে কেদারপুর ইউনিয়ন। সুগন্ধ্যা নদীর ওপর ব্রিজ নির্মাণের জন্য ইউনিয়নবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। কিন্তু স্বাধীনতা পর দীর্ঘ ৪৫ বছরেও তাদের সে দাবি পূরণ হয়নি।

স্কুলশিক্ষক আবুল কালাম আজাদ জানান, কেদারপুরবাসীর দীর্ঘদিনের দাবি ফরিদগঞ্জ মাদরাসাঘাটে সেতু নির্মাণ করা। এটি নির্মাণের ফলে এ অঞ্চলের মানুষের যাতায়াতের সহজলভ্যতার জন্য এ নদীর ওপর সেতু নির্মাণ প্রয়োজন।

বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ কাজী ইমদাদুল হক দুলাল বলেন, বিএনপি যে সব ব্রিজ নির্মাণ করতে ব্যর্থ হয়েছে বর্তমান আওয়ামী লীগ সেগুলো করছে। সেতু নির্মাণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়কে একাধিকবার লিখিতভাবে জানানো হয়েছে। এই নদীর ওপর ব্রিজ নির্মাণ মানুষের প্রাণের দাবি। আমি আশা করি অচিরেই ব্রিজ নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার অধিকতর উন্নতি ঘটবে।-কালের কণ্ঠ



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।