Current Bangladesh Time
শুক্রবার নভেম্বর ২২, ২০১৯ ১১:২৪ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পিরোজপুর, পিরোজপুর সদর, ভান্ডারিয়া, সংবাদ শিরোনাম » যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন পিরোজপুরের গৃহবধূ
২২ মে ২০১৯ বুধবার ৪:০০:২৩ অপরাহ্ন
Print this E-mail this

যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন পিরোজপুরের গৃহবধূ


পিরোজপুরের গৃহবধূ থেকে যুক্তরাজ্যের রামসগেটের মেয়র

যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশের রওশন আরা জামান। শুধু মুসলিম বা নারী মেয়র নয়, এই প্রথমবারের মতো একজন এশীয় বংশোদ্ভূত মেয়র পেল শহরটি।

পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ার এই গৃহবধূ বর্তমানে রামসগেটের একজন ব্যবসায়ী। রামসগেটে ‘তন্দুরি’ নামে একটি রেস্টুরেন্টের মালিক তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, লেবার পার্টি থেকে এর আগে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন রওশন আরা। গত বছর কেন্টে লেবার পার্টির এমপি প্রার্থীও ছিলেন তিনি। দীর্ঘদিন ধরে কাজ করছেন রামসগেট শহরের গৃহহারা মানুষদের জন্য।

মেয়র নির্বাচিত হওয়ায় খুবই আনন্দিত জানিয়ে রওশন আরা জামান বলেন, ‘এটি সম্মানজনক। আমাদের বৈচিত্র্যময় এ রামসগেটের সবার উপকারের স্বার্থে আমি কাজ করতে চাই।’

রামসগেটে আরও বেশি সাংস্কৃতিক বৈচিত্র্য আনার চেষ্টার কথাও বলেছেন রওশন। এছাড়া বলেছেন, গৃহহীন মানুষদের জন্য কাজ করতে চান তিনি। এক্ষেত্রে সাময়িক কিছু করার চেয়ে স্থায়ী সমাধানের দিকেই দৃষ্টি তার।

সমাজকর্মী হিসেবে সমমনাদের ঐক্যবদ্ধ করে সবার জন্য কাজ করতে চান বলেও আশা প্রকাশ করেন তিনি।

শহরের প্রথম এশীয় মেয়র হিসেবে রওশন আরার এই সাফল্য সেখানকার এশীয় জনগোষ্ঠীর জন্যও বড় অর্জন বলে মনে করছেন স্থানীয় পর্যবেক্ষকরা।

রওশান আরার জন্ম মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায়। তার বাবা প্রকৌশলী রজব আলী। তার বিয়ে হয় পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার বাসিন্দা রেজাউর রহমান জামানের সঙ্গে। -চ্যানেল আই অনলাইন

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
কলাপাড়ায় মুখোমুখি আ.লীগের দুই পক্ষ
অপপ্রচারে কান দেবেন না : প্রধানমন্ত্রী
বাজি ধরে সাঁতারে নেমে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার
পরীক্ষা দিয়ে লাশ হয়ে ফিরল টুম্পা
মাইক্রোবাসের ধাক্কায় ব্যবসায়ী নিহত
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]