AmaderBarisal.com Logo

যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন পিরোজপুরের গৃহবধূ


আমাদেরবরিশাল.কম

২২ মে ২০১৯ বুধবার ৪:০০:২৩ অপরাহ্ন

পিরোজপুরের গৃহবধূ থেকে যুক্তরাজ্যের রামসগেটের মেয়র

যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশের রওশন আরা জামান। শুধু মুসলিম বা নারী মেয়র নয়, এই প্রথমবারের মতো একজন এশীয় বংশোদ্ভূত মেয়র পেল শহরটি।

পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ার এই গৃহবধূ বর্তমানে রামসগেটের একজন ব্যবসায়ী। রামসগেটে ‘তন্দুরি’ নামে একটি রেস্টুরেন্টের মালিক তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, লেবার পার্টি থেকে এর আগে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন রওশন আরা। গত বছর কেন্টে লেবার পার্টির এমপি প্রার্থীও ছিলেন তিনি। দীর্ঘদিন ধরে কাজ করছেন রামসগেট শহরের গৃহহারা মানুষদের জন্য।

মেয়র নির্বাচিত হওয়ায় খুবই আনন্দিত জানিয়ে রওশন আরা জামান বলেন, ‘এটি সম্মানজনক। আমাদের বৈচিত্র্যময় এ রামসগেটের সবার উপকারের স্বার্থে আমি কাজ করতে চাই।’

রামসগেটে আরও বেশি সাংস্কৃতিক বৈচিত্র্য আনার চেষ্টার কথাও বলেছেন রওশন। এছাড়া বলেছেন, গৃহহীন মানুষদের জন্য কাজ করতে চান তিনি। এক্ষেত্রে সাময়িক কিছু করার চেয়ে স্থায়ী সমাধানের দিকেই দৃষ্টি তার।

সমাজকর্মী হিসেবে সমমনাদের ঐক্যবদ্ধ করে সবার জন্য কাজ করতে চান বলেও আশা প্রকাশ করেন তিনি।

শহরের প্রথম এশীয় মেয়র হিসেবে রওশন আরার এই সাফল্য সেখানকার এশীয় জনগোষ্ঠীর জন্যও বড় অর্জন বলে মনে করছেন স্থানীয় পর্যবেক্ষকরা।

রওশান আরার জন্ম মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায়। তার বাবা প্রকৌশলী রজব আলী। তার বিয়ে হয় পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার বাসিন্দা রেজাউর রহমান জামানের সঙ্গে। -চ্যানেল আই অনলাইন



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।