Current Bangladesh Time
বুধবার সেপ্টেম্বর ১৮, ২০১৯ ২:৫১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর, সংবাদ শিরোনাম » বেলজিয়ামের সংসদ নির্বাচনে ঝালকাঠির শায়লা, ভোট কাল
২৫ মে ২০১৯ শনিবার ৪:০৭:৫৯ অপরাহ্ন
Print this E-mail this

বেলজিয়ামের সংসদ নির্বাচনে ঝালকাঠির শায়লা, ভোট কাল


বেলজিয়ামের সংসদ নির্বাচনে প্রথম বাংলাদেশী ঝালকাঠির শায়লা

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: ইউরোপের রাজধানী খ্যাত বেলজিয়ামের পার্লামেন্টে নির্বাচনে প্রথমবারের মত এমপি প্রার্থী হচ্ছেন বাংলাদেশের মেয়ে শারমিন শায়লা। তিনি কবি জিবনান্দ দাশের ধানসিড়ি বিধৌত এলাকার মেয়ে। শায়লা ওয়ার্কাস পার্টির (পিভিডিএ) পক্ষ থেকে নির্বাচন করে গত অক্টোবর মাসে এনটওয়ারপ থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

সমগ্র ইউরোপে শায়লা অতি পরিচিত একটি নাম। বিশেষ করে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে বেলজিয়ামে মুল ধারার সংস্বৃতির সমন্বিত করনে তিনি দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছেন।

সাংবাদিকদের শায়লা বলেন, প্রবাসী বাংলাদেশীদের বেলজিয়াম তথা স¤্রতি সমগ্র ইউরোপে সম্মানের সাথে প্রতিষ্ঠিত করাই আমাদের স্বপ্ন। এক সময় প্রবাসী বাংলাদেশীরা ভিবিন্ন ধরনের নির্যাতনের স্বীকার হত। অনেক সগ্রামের ফলে আমরা সেসব পরিস্থিতি থেকে বেড়িয়ে আসতে পেরেছি। বেলজিয়াম পার্লামেন্টে আমি নির্বাচিত হলে সবার প্রথম আমি বাঙ্গালী সংস্কৃতির সাথে পরিচিত করতে একনিষ্ঠভাবে কাজ করব। সেই সাথে এখনকার প্রবাসী বাংলাদেশীদের ভিবিন্ন দাবী দাওয়া আদায়ে সব রকম চেষ্টা চালিয়ে যাব।
বেলজিয়াম পিভিডিএ পার্টির তরুন রাজনীতিক হিসেবে শায়লা যেমন ব্যাপক পরিচিতি ও সুনাম অর্জন করেছেন একইভাবে সমগ্র ইউরোপেও তিনি বাংলাদেশের মুখ উজ্জল করেছেন তার কর্ম ও প্রচেষ্টার মাধ্যমে।

তিনি বাংলাদেশের বর্তমান বিরোধী দল জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ঝালকাঠির কৃতি সন্তান এম রফিকুল ইসলামের ছোট ভাই নলছিটি থানার দেওপাশা নিবাসী মো. জাহিদুল ইসলামে সহধর্মীনি। বরিশাল জেলার কর্ণকাঠি এলাকার মরহুম আ. মান্নান সিকদারের ছোট মেয়ে।

শায়লা বরিশাল স্বরসতী গার্লস হাই স্কুল থেকে ১৯৯৫ সালে এসএসসি, ১৯৯৭ সালে এইচ এসসি ও ১৯৯৯ সালে বিএ ডিগ্রী নিয়েছেন ঢাকার বাঙলা কলেজ থেকে। ২০০৫ সালে পরিবারের সাথে বেলজিয়াম চলে যান। ২০১০ সালে বেলজিয়ামের ওয়ার্কাস পার্টিতে (পিভিডিএ) যোগদান করেন। ২৬ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পাহারা বসিয়ে তরুণীকে গণধর্ষণ
জেলেদের মধ্যে সংঘর্ষ, নিহত ১
ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিক নিহত
ভাণ্ডারিয়ার সড়কে স্কুলছাত্র নিহত
বরিশাল বিভাগে মশা জরিপ শুরু ২১ সেপ্টেম্বর
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]