AmaderBarisal.com Logo

ঢাকাগামী লঞ্চে তিল ঠাঁই নেই


আমাদেরবরিশাল.কম

১১ জুন ২০১৯ মঙ্গলবার ৪:৩৯:৫৩ অপরাহ্ন

ঢাকাগামী লঞ্চে তিল ঠাঁই নেই

ঈদ-উল ফিতরের ষষ্ট দিনে বরিশাল নৌ বন্দরে রাজধানীমুখি যাত্রীদের ভীর বেড়েছে দ্বিগুন। ঈদের গত পাঁচ দিনের চেয়ে কয়েকগুন বেশি যাত্রীর সমাগম হওয়ায় সরকারী ও বেসরকারী সংস্থার লঞ্চগুলোতে যাত্রী ভীড়ে তিল ধারণের ঠাঁই ছিলোনা।

এদিকে যাত্রী বাড়লেও বাড়েনি লঞ্চের সংখ্যা। বরিশাল-ঢাকা নৌ রুটে সরাসরি ২৩টি বিলাশবহুল লঞ্চ থাকা সত্বেও সোমবার ১৭টি যাত্রীবাহী নৌ-যান বিশেষ সার্ভিস দিয়েছে। যারমধ্যে তিনটি দিবা সার্ভিসের ওয়াটার বাস। পর্যাপ্ত লঞ্চ না থাকায় অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে উঠছেন রাজধানী মুখি যাত্রীরা। ফলে লঞ্চের ডেক থেকে শুরু করে কেবিনের বারান্দায়ও যাত্রীদের ভীড় বেড়েছ।

যদিও লঞ্চ মালিকদের দাবি যে যাত্রী রয়েছে তা রাত্রিকালীন ১৪টি লঞ্চেই বরিশাল থেকে ঢাকায় পৌঁছে দেয়া যাবে। আর বন্দর কর্তৃপক্ষ বলছেন-অতিরিক্ত যাত্রী বহনের কোন সুযোগ নেই। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লোড লাইন দেখে লঞ্চ ঘাট থেকে ছাড়া হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ইন্সপেক্টর মোঃ কবির হোসেন বলেন, গত ৬ জুন থেকে ঢাকার উদ্দেশ্যে ঈদ ফেরত যাত্রীদের বরিশাল থেকে যাত্রা শুরু হয়। গত কয়েকদিন ধরে আবহাওয়া পরিস্থিতি ভালো ছিলোনা। থেমে থেমে বৃষ্টি হয়েছে। যে কারনে নদী বন্দরে যাত্রীদের চাপ তুলনামুলক কমছিলো। ঈদের পঞ্চম দিন থেকে আবহাওয়া পরিস্থিতি পূর্বের তুলনায় অনেক ভালো হওয়ায় যাত্রীদের চাঁপ বৃদ্ধি পেয়েছে। যার ধারাবাহিকতা ষষ্টদিনেও অব্যাহত রয়েছে। সকাল থেকেই যাত্রীরা রাজধানীর উদ্দেশ্যে বরিশাল নৌ বন্দরে আসতে শুরু করে। ধীরে ধীরে নৌ বন্দর যাত্রীতে পরিপূর্ণ হয়ে নদী বন্দরে লঞ্চ ও পল্টুনে যাত্রীদের কারনে তিল ধরানোর ঠাঁই ছিলোনা।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।