AmaderBarisal.com Logo

ঝালকাঠিকে বলা হত দ্বিতীয় কলকাতা


আমাদেরবরিশাল.কম

২৫ জুন ২০১৯ মঙ্গলবার ৪:৪৩:১৫ অপরাহ্ন

jhalakathi-news-map ঝালকাঠি সংবাদ মানচিত্র

দক্ষিণের বাণিজ্যিক বন্দর হিসেবে পরিচিত ঝালকাঠিকে এক সময় বলা হত দ্বিতীয় কলিকাতা। এখানকার পেয়ারা, গামছা ও শীতলপাটির কদর দেশব্যাপী। এছাড়া লবন ও ময়দা শিল্পের সাথে জড়িত রয়েছে কয়েক হাজার শ্রমিক। তবে গ্যাস না থাকায় জেলায় শিল্প কলকারখানার বিকাশ হচ্ছে না। তাই শিগগির গ্যাস সরবরাহের দাবি ব্যাবসায়ী নেতাদের।

নদী মাতৃক ঝালকাঠি জেলায় নদী ভাঙন একটি বড় সমস্যা। ভাঙ্গনের কবলে পড়ে সহায় সম্বল হারাচ্ছে হাজারো মানুষ। জেলায় ভাল শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় উচ্চ শিক্ষা লাভের জন্য এখানকার শিক্ষার্থীদের বরিশাল ও ঢাকায় যেতে হয়। এছাড়া জেলা শহরে বিনোদনের জন্য নেই কোন পার্ক। তাই এসব সমস্যা সমাধানের বিষয়টি এবারের বাজেটে গুরুত্ব দেয়া হবে বলে আশা করছেন ঝালকাঠির বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অন্যদিকে, গ্যাস সংযোগ পেলে এ অঞ্চলে গড়ে উঠবে শিল্প-কলকারখানা। তৈরি হবে কর্মসংস্থান, এমন প্রত্যাশার কথা জানিয়েছেন ব্যবসায়ীরা। জাতীয় বাজেটে বেকারত্ব দূরীকরণের পাশাপাশি ঝালকাঠির উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবি রয়েছে সুশীল সমাজের।

গ্রামীণ অবকাঠামো উন্নয়নের মাধ্যমে জেলার সাত লাখ সাধারণ মানুষের জীবন মান আমূল পরিবর্তন হবে। এই প্রত্যাশায়, বাজেটে গুরুত্ব পাবে বলে মনে করেন ঝালকাঠিবাসী।-এসএটিভি



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।