AmaderBarisal.com Logo

আমরা সেই শিক্ষায় ফিরে যেতে চাই : গণপূর্ত মন্ত্রী


আমাদেরবরিশাল.কম

৫ জুলাই ২০১৯ শুক্রবার ৫:৪০:৫৯ অপরাহ্ন

শ ম রেজাউল করিম

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশকে শিক্ষিত মানুষের বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। কোনো শিক্ষাই কু-শিক্ষা না। যে শিক্ষায় শিক্ষিত পরিবারের সদস্যরা রেইনট্রি হোটেলে বান্ধবীকে নিয়ে ধর্ষণ  করে, যে শিক্ষায় শিক্ষিত ছেলেরা নুসরাতকে পুড়িয়ে মারে, যে শিক্ষায় শিক্ষিত ছেলেরা নয়ন বন্ডের পরিণতির শিকার হয়; সেই শিক্ষায় আমরা শিক্ষিত হতে চাই না। আমরা যেতে চাই সতিনাথ বসাকের আদর্শলিপি বাল্য শিক্ষার কছে। সেখানে যেতে চাই যেখানে লেখা থাকতো ‘সকালে উঠিয়া আমি মনে মনে বলি, সারাদিন আমি যেন ভালো হয়ে চলি’। যেখানে লেখা থাকতো ‘সদা সত্য বলিবে, মিথ্যা বলিবে না’। আমরা সেই জায়গায় ফিরে আসতে চাই। সন্তানদের শেখাবেন তারা যেনো মাদকাসক্ত না হয়। সন্তানদের শেখাবেন তারা যেন ইভটিজার নামে পরিচিতি না পায়। কোমলমতি ছাত্রদের মানসিকতা, তার করণীয় ও সুকুমার বৃত্তির কথা মাথায় রেখে শিক্ষা প্রদান করতে হবে। 

শুক্রবার বেলা ১১টায় পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহিদ ওমর ফারুক অডিটরিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের জন্য প্রোজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।
 
তিনি আরো বলেন, মানুষের কল্যাণে যারা নিজেকে উৎসর্গ করতে পারেন তারাই সত্যিকারের রাজনীতিবিদ। আমি আপনাদের ভলোবাসায় সংসদ সদস্য হয়েছি। প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী বানিয়েছেন। আমার আর কী চাওয়ার থাকতে পারে। এখন আমার কাজ হচ্ছে মানুষের কল্যাণে কিছু করা। সেই আঙ্গিকে আপনাদের প্রতি আমার সনির্বন্ধ অনুরোধ, শিক্ষক ও বন্ধু-বান্ধব যারা রয়েছেন আসুন আমরা বাংলাদেশকে একটি আধুনিক ও সুশিক্ষিত রাষ্ট্রে পরিণত করি। 

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এসময় পিরোজপুর সংরক্ষিত মহিলা আসন-১৯ এর সংসদ সদস্য শেখ এ্যানি রহমান উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, স্বরূপকাঠি উপজেলা চেয়ারম্যান আব্দুল হক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জেছের আলী। অনুষ্ঠানে দুই উপজেলার শিক্ষক ও শিক্ষা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।