Current Bangladesh Time
শুক্রবার জুলাই ১৯, ২০১৯ ১১:১৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » বরিশালে ছেলে ধরা গুজব, আতঙ্কিত না হতে পুলিশের আহ্বান
৯ জুলাই ২০১৯ মঙ্গলবার ৫:০৮:০১ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালে ছেলে ধরা গুজব, আতঙ্কিত না হতে পুলিশের আহ্বান


বরিশাল সংবাদ মানচিত্র

বরিশাল নগরসহ জেলার আশপাশের এলাকায় তিন-চার দিন ধরে ‘ছেলে ধরা’ ও ‘শিশুদের গলা কেটে’ নেওয়ার গুজব ছড়াচ্ছে। এ গুজবে সাধারণ মানুষ ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এতে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, এখন পর্যন্ত এ ধরনের কোনো ঘটনার প্রমাণ পাননি তাঁরা। বিষয়টি সম্পূর্ণ গুজব। এ নিয়ে মাঠপর্যায়ে কাজ করছে পুলিশ।


সম্প্রতি বরিশাল নগরের গির্জা মহল্লা এলাকায় এক শিশুর কান্নাকাটি দেখে লোকজনের সন্দেহ হয়। ওই শিশুর সঙ্গে থাকা এক নারীকে স্থানীয় লোকজন আটক করে থানা দেন। পরে পুলিশ জানতে পারে, ওই নারী শিশুটির স্বজন।

গত এক সপ্তাহে নগরের বিভিন্ন এলাকায় গুজব ছড়ায়, একটি চক্র শিশুদের মাথা কেটে নিয়ে যাচ্ছে। বিষয়টি নিয়ে নগরের বিদ্যালয়, লোকালয়, সর্বত্রই আলোচনা চলছে। তবে আলোচনায় সবাই জানাচ্ছে, তিনি শুনেছেন অমুক জায়গাতে ওই ঘটনা ঘটেছে। কেউ শিশু পাচার বা মাথা কেটে নেওয়ার ঘটনা নিজের চোখে দেখেননি। শুধু শুনেছেন। অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমেও এসব ছড়ানো হচ্ছে।

গুজবের কারণে বিভিন্ন বিদ্যালয়ে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হলেনও উৎকণ্ঠায় আছেন অভিভাবকেরা। রূপাতলী এলাকার বাসিন্দা আবদুর রাজ্জাক বলেন, ‘বেশ কয়েক দিন ধরেই এমন গুজব ছড়ানো হচ্ছে। তবে এমন ঘটনার কোনো তথ্যপ্রমাণ কারও কাছেই পাওয়া যায়নি। তবে এটা কী উদ্দেশ্যে করা হচ্ছে, তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভালোভাবে খতিয়ে দেখা উচিত।’

পুলিশের ধারণা, কোনো কুচক্রী মহল বিশেষ উদ্দেশ্যে এসব গুজব ছড়াচ্ছে। এই গুজবের দিকে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যস্ত রেখে অন্য কোনো অপরাধ ঘটাতে চাইয়ে ওই মহল।

পুলিশ বলছে, এখন পর্যন্ত বরিশাল নগরের যেসব এলাকায় এসব গুজব ছড়িয়েছে, সেখানে এসব ঘটনার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

বরিশাল নগর উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন বলেন, এমন হতে পারে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যস্ত রাখতে এমন গুজব ছড়ানো হয়েছে। এই গুজবের ভয়ে অভিভাবকেরা বাসা খালি রেখে বাচ্চাদের সঙ্গে স্কুলে যাবেন, আর এ সুযোগে বাসাবাড়িতে চুরি করার সুযোগ হবে।

মোয়াজ্জেম হোসেন বলেন, ‘আমরা সবাইকে আহ্বান করছি, এ ধরনের গুজব বিশ্বাস না করে সচেতন থাকুন। সবাইকে সতর্ক হতে বলব, তবে আতঙ্কিত হবেন না। সবার কাছে অনুরোধ, শুধু ছেলে ধরার বিষয় নয়, কারও অস্বাভাবিক কোনো আচরণ দেখলে সঙ্গে সঙ্গে পুলিশকে অবহিত করুন।’

বরিশাল জেলার পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম বলেন, ‘বিষয়টি পুরোপুরি গুজব। তবে কোনো এলাকায় সন্দেহজনক নতুন লোক দেখলে পুলিশকে জানানোর জন্যও আহ্বান জানাচ্ছি।’-প্রথম আলো

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
এবার পাল্টা সংবাদ সম্মেলনে মিন্নি
চলে গেলেন এইচ এম এরশাদ
ছাত্রীকে ধর্ষ‌ণের পর হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন
জেলেদের জালে ৩ কেজির ইলিশ
বরিশালে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফলে ঝালকাঠিতে সাড়া নেই
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]