Current Bangladesh Time
সোমবার সেপ্টেম্বর ১৬, ২০১৯ ৮:৫৭ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » কাউখালী, পিরোজপুর, পিরোজপুর সদর, সংবাদ শিরোনাম » ইউপি নির্বাচন: কাউখালীতে দু’পক্ষের সংঘর্ষ-ভাংচুর
২৩ জুলাই ২০১৯ মঙ্গলবার ১১:৫৮:৫৩ অপরাহ্ন
Print this E-mail this

ইউপি নির্বাচন: কাউখালীতে দু’পক্ষের সংঘর্ষ-ভাংচুর


pirojpur-news-map পিরোজপুর সংবাদ মানচিত্র

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি :: পিরোজপুরের কাউখালীর ১নং সয়না রঘুনাথপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষে অন্তত ৮ জন আহত হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের ধাবড়ী বাজারে সংঘর্ষের এ ঘটনা ঘটে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের প্রার্থী পলাশের সমার্থকদেও বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ নিয়ে জাতীয় পার্টি(জেপি)’র সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এলিজা সাইদের সমার্থকদের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে উভয়পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সাইকেল প্রতিকের নির্বাচনী অফিস ভাংচুরের ঘটনা ঘটে।

প্রায় ঘন্টা ব্যাপী চলা সংঘর্ষে এলাকা রনক্ষেত্রে পরিণত হলে কাউখালী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থতি নিয়ন্ত্রন করে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৮জন আহত হয়্ এরা হলেন লতিফ সিকদার(৪৫),আলীহোসেন(৩২),আফতাফ উদ্দিন(২৫),স্থানীয় ইউপি সদস্য আল-আমিন(৩৪),ইউসুফ(৩০),কাওসার সিকদার(৫৫),কবীর সিকদার(৩৮),বেল্লাল(২৮) এদের কাউখালী স¦াস্থ্য কমপ্লেক্স ও পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩জনকে আটক করে।

এ দিকে বিকেলে কাউখালী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উপজেলা জাতীয় পার্টি (জেপি) সয়না রঘুনাথপুরে ইউপি নির্বাচনে জাতীয়পার্টির মনোনীত চেয়ারম্যান প্রার্থী এলিজা সাইদকে লাঞ্চিত,নেতা-কর্মীদের উপর হামলা এবং নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগ আনেন।

জেপি’র সাধারন সম্পাদক শাহ আলম নসু লিখিত অভিযোগে জানান, আনারস প্রতিকের প্রার্থী গিয়াস উদ্দিন পলাশের লোকজন দুপুরে ধাবরী বাজারে প্রকাশ্য টাকা দিয়ে ভোটার ও সমার্থকদের মাঝে বিরতন করার সময় বাধা দিলে আমাদের সমার্থকদের উপর হামলা চালায়। টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ প্রশাসনকে জানালেও তারা কোন পদক্ষেপ গ্রহন করে নাই। উল্টো আমাদের প্রার্থীকে লাঞ্চিত করে। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা এবং অবিলম্বে হামলাকারিদের গ্রেফতার দাবি জানাই।

এদিকে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন পলাশ জানান,জেপির অভিযোগ সত্য নয়,দপুরে বাই সাইকেল প্রতীকের বহিরাগত লোকজন ধাবরী বাজারে এসে আতর্কিত ভাবে স্থানিয় ইউপি সদস্য আল-আমিনসহ আমার সমার্থকদের উপর হামলা চালায়।এতে আমার অনেক সমার্থক আহত হয়।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান তালুকদার জানান,ধাবরী বাজারে দু’প্রার্থীর সমার্থকদের মাঝে সংঘর্ষ ঘটনা শুনে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

উল্লেখ্য,সয়না রঘুনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান জেপি নেতা আবু সাঈদ মিঞা মনু পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচন করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়। এ কারনে পদটি শূন্য হয়।আগামী ২৫ জুলাই ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পাহারা বসিয়ে তরুণীকে গণধর্ষণ
জেলেদের মধ্যে সংঘর্ষ, নিহত ১
ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিক নিহত
ভাণ্ডারিয়ার সড়কে স্কুলছাত্র নিহত
বরিশাল বিভাগে মশা জরিপ শুরু ২১ সেপ্টেম্বর
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]