AmaderBarisal.com Logo

নেছারাবাদে বিসিক শিল্প নগরীতে উচ্ছেদ অভিযান


আমাদেরবরিশাল.কম

৬ আগস্ট ২০১৯ মঙ্গলবার ৬:২৩:১২ অপরাহ্ন

pirojpur-news-map পিরোজপুর সংবাদ মানচিত্র

পিরোজপুরের নেছারাবাদের বিসিক শিল্প নগরীতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

আজ মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মেহেদী হাসান ও বিসিক পিরোজপুর জেলার ডেপুটি ম্যানেজার আব্দুর রহমান ও কৌড়িখাড়া শিল্প নগরীর ম্যানেজার হারুন আর রশিদের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।

অভিযানে নগরীর ২০ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ ও একজনের কারখানা সীল করে দেওয়া হয়েছে।

অভিযান সূত্রে, বিসিক শিল্প নগরীর ২১ টি প্লট বরাদ্ধ নিয়ে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী শিল্প কারখানা না করে বাসাবাড়ী করে তা ভাড়া দিয়ে ব্যবসা করে আসছিল। যা শিল্প নগরী আইনের পরিপন্থি। ওই নগরীর সাবেক একাধিক ব্যবস্থাপক ও কর্মচারীদের যোগ-সাজোসে দীর্ঘদিন ধরে এ অবৈধ ব্যবসা চলে অসছিল। এ নিয়ে পত্রপত্রিকায় একাধিকবার লেখা-লেখিতে দৃষ্টি আসে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি মো. মেহেদী হাসান জানান,তালিকা ভুক্ত ২১ টি প্লটে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ২০ টি থেকে অবৈধ্য দখলদারদের উচ্ছেদ করে প্লট ও স্থাপনা সমুহ কৌড়িখাড়া বিসিক শিল্প নগরীর কর্তৃপক্ষে কাছে হস্তান্তর করা হয়েছে। একটি প্লটের বিপরীতে আদালতে মামলা থাকায় সেটি সীল করে দেওয়া হয়েছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।