Current Bangladesh Time
মঙ্গলবার নভেম্বর ১৯, ২০১৯ ৯:০২ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরগুনা, বরগুনা সদর, বেতাগী » বেতাগীতে সড়কের উপর অবৈধ পশুর হাঁট
১০ আগস্ট ২০১৯ শনিবার ৪:৩১:৫৭ অপরাহ্ন
Print this E-mail this

বেতাগীতে সড়কের উপর অবৈধ পশুর হাঁট


বেতাগীতে সড়কের উপর   অবৈধ পশুর হাঁট

বেতাগী (বরগুনা) প্রতিনিধি ::: বেতাগী উপজেলার কাজির হাঁটে সড়কের উপর অবৈধ পশুর হাঁট বসানোর অভিযোগ পাওয়া গেছে। এতে পথচারীদের চলাচলে ভোগান্তির শিকার হতে হচ্ছে। আশঙ্কা রয়েছে দূর্ঘটনার।

জানা গেছে, উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের কাজির হাট বাজারটি বাংলা ১৪২৬ সনে ১৯ লক্ষ ৯৩ হাজার টাকা মূল্যে বাজার টি ইজারা দেওয়া হয়। এই বাজার সংলগ্ন বরগুনা-বেতাগী আঞ্চলিক সড়ক ঘেষে বসানো হয়েছে একটি পশুর হাট। এ পশুর হাটের বীপরীতে রয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। তার সন্নিকটেই মাত্র কয়েক গজ দুরে আরও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজির হাঁট মাধ্যমিক বিদ্যালয় ও জামে মসজিদ ।

স্থানীয়রা জানায়, ঈদুল আজহা কেন্দ্র করে জমজমাট হয়ে উঠছে এ পশুর হাট। ফলে বেড়েছে মানুষের পদচারনা ও আনাগোনা। যানবাহনগুলোতেও দেখা গেছে মানুষের বাড়তি চাপ। সরেজমিনে গিয়ে দেখা যায়, এ হাটে সড়কের উপর প্রচুর ক্রেতা-বিক্রেতার সমাগম। সড়কের উপর বসেই বিক্রি করা হচ্ছে পশু । সড়কের উপরে মানুষ ও পশুর বুক চিরে যাতায়াত করছে এ রুটে চলাচলকারী মিনিবাস, অটো রিকশা, যাত্রী আরোহী মটরসাইকেল, ইট ভর্তী মাহেন্দ্রা ও মালবাহী ট্রাকসহ ছোট-বড় অসংখ্য যানবাহন।

হাট সংলগ্ন করুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকক আব্দুল মন্নান বলেন, বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ হলেও কোরবানির হাট ছাড়াও সড়কের উপর হাট বসায় সবসময় শিক্ষার্থীদের স্বাভাবিকভাবে চলাচলে ভোগান্তির শিকার হয়ে আসতে হচ্ছে। এর ফলে প্রায়শই ছোট-খাট দুর্ঘটনা ঘটলেও কোরবানির ফলে বেশি মানুষের সমাগমের কারনে বড় ধরনের বিপদের আশঙ্কা রয়েছে। হাঁটের ইজারাদার কাজী পলাশ জানান, জায়গার সংকটের কারনে তাদের সমস্যায় পড়তে হচ্ছে ।

উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান বলেন, সড়কের উপর যাতে পশুর হাট বসানো না হয় এ বিষয় ইতোমধ্যে ইউপি চেয়ারম্যান কে নির্দেশনা দেওয়া হয়েছে। তার পরেও অমান্য করলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
‘বুলবুল’র তাণ্ডবে বরিশালে কৃষকের মাথায় হাত
ভোলায় খোলা আকাশের নিচে শতাধিক পরিবার
ঘূর্ণিঝড়ের শঙ্কা কাটেনি
পটুয়াখালীতে ২৮১০ ঘরবাড়ি বিধ্বস্ত, ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-নেটওয়ার্ক সচল
বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]