AmaderBarisal.com Logo

বেতাগীতে সড়কের উপর অবৈধ পশুর হাঁট


আমাদেরবরিশাল.কম

১০ আগস্ট ২০১৯ শনিবার ৪:৩১:৫৭ অপরাহ্ন

বেতাগীতে সড়কের উপর   অবৈধ পশুর হাঁট

বেতাগী (বরগুনা) প্রতিনিধি ::: বেতাগী উপজেলার কাজির হাঁটে সড়কের উপর অবৈধ পশুর হাঁট বসানোর অভিযোগ পাওয়া গেছে। এতে পথচারীদের চলাচলে ভোগান্তির শিকার হতে হচ্ছে। আশঙ্কা রয়েছে দূর্ঘটনার।

জানা গেছে, উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের কাজির হাট বাজারটি বাংলা ১৪২৬ সনে ১৯ লক্ষ ৯৩ হাজার টাকা মূল্যে বাজার টি ইজারা দেওয়া হয়। এই বাজার সংলগ্ন বরগুনা-বেতাগী আঞ্চলিক সড়ক ঘেষে বসানো হয়েছে একটি পশুর হাট। এ পশুর হাটের বীপরীতে রয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। তার সন্নিকটেই মাত্র কয়েক গজ দুরে আরও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজির হাঁট মাধ্যমিক বিদ্যালয় ও জামে মসজিদ ।

স্থানীয়রা জানায়, ঈদুল আজহা কেন্দ্র করে জমজমাট হয়ে উঠছে এ পশুর হাট। ফলে বেড়েছে মানুষের পদচারনা ও আনাগোনা। যানবাহনগুলোতেও দেখা গেছে মানুষের বাড়তি চাপ। সরেজমিনে গিয়ে দেখা যায়, এ হাটে সড়কের উপর প্রচুর ক্রেতা-বিক্রেতার সমাগম। সড়কের উপর বসেই বিক্রি করা হচ্ছে পশু । সড়কের উপরে মানুষ ও পশুর বুক চিরে যাতায়াত করছে এ রুটে চলাচলকারী মিনিবাস, অটো রিকশা, যাত্রী আরোহী মটরসাইকেল, ইট ভর্তী মাহেন্দ্রা ও মালবাহী ট্রাকসহ ছোট-বড় অসংখ্য যানবাহন।

হাট সংলগ্ন করুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকক আব্দুল মন্নান বলেন, বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ হলেও কোরবানির হাট ছাড়াও সড়কের উপর হাট বসায় সবসময় শিক্ষার্থীদের স্বাভাবিকভাবে চলাচলে ভোগান্তির শিকার হয়ে আসতে হচ্ছে। এর ফলে প্রায়শই ছোট-খাট দুর্ঘটনা ঘটলেও কোরবানির ফলে বেশি মানুষের সমাগমের কারনে বড় ধরনের বিপদের আশঙ্কা রয়েছে। হাঁটের ইজারাদার কাজী পলাশ জানান, জায়গার সংকটের কারনে তাদের সমস্যায় পড়তে হচ্ছে ।

উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান বলেন, সড়কের উপর যাতে পশুর হাট বসানো না হয় এ বিষয় ইতোমধ্যে ইউপি চেয়ারম্যান কে নির্দেশনা দেওয়া হয়েছে। তার পরেও অমান্য করলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।