Current Bangladesh Time
রবিবার নভেম্বর ১৭, ২০১৯ ৩:৫২ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর » ভোলায় জমির বিরোধে প্রবাসী পরিবারের ওপর হামলা
১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার ৫:১৫:২০ অপরাহ্ন
Print this E-mail this

ভোলায় জমির বিরোধে প্রবাসী পরিবারের ওপর হামলা


bhola-news-map ভোলা সংবাদ মানচিত্র

অনলাইন ডেস্ক ::: ভোলায় জমি নিয়ে বিরোধের জেরে প্রবাসী পরিবারের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রবাসী পরিবারের মো. ছালাউদ্দিন নামে একজন গুরুতর আহত হয়েছেন।

এ ঘটনায় আহতের পরিবার থানায় মামলা করলে হামলাকারীও পাল্টা মামলা দায়ের করে। এতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের উদয়পুর রাস্তার মাথা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতের বড় ভাই মো. নুরে আলম জানান, ২০০৩ সালের দিকে একই এলাকার জেবল হকের (কালু) কাছ থেকে ঘরসহ টবগী মৌজার ৫৬৮ দাগের ৮ শতাংশ জমি ক্রয় করে ওই এলাকার ইউসুফ আলী মুন্সি ও তার ছেলে মজিবল হক।

পরবর্তীতে চলতি বছরের মার্চ মাসে মজিবল হকের কাছ থেকে আমার পিতা মো. মফিজুল ইসলাম ও আমার প্রবাসী দুই ভাই আব্দুল মান্নান এবং মিজানুর রহমান আধাপাকা ঘরসহ ৫ শতাংশ জমি ক্রয় করে।

এরপর থেকেই ওই বাড়ির আইয়ুব রুমী জমি দখল করতে আমাদের হুমকি দিয়ে আসছে। গত দু’ মাস আগে আইয়ুব রুমি আমাদের ক্রয়কৃত জমির বসত ঘরে তালা ঝুলিয়ে দেয়।

বিষয়টি এলাকার গণমাণ্যদের জানালে তারা সালিশ মীমাংসার কথা বলেন। কিন্তু আইযুব রুমি তাদের কাউকে মানেনি। উল্টো গত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে আমার ছোট ভাইকে বাড়ির সামনে ধারালো অস্ত্র ও রড দিয়ে হত্যা করার উদ্দেশে আইয়ুব রুমীসহ তার বাহিনীর লোকমান, নোমান, সোহরাব ও আরজু হামলা চালায়।

পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে প্রথমে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ভোলা সদর হাসপাতালে নেয়া হয়।

এ ঘটনায় বুধবার আমরা হামলাকারীদের বিরুদ্ধে বোরহানউদ্দিন থানায় মামলা দায়ের করি। থানায় মামলা করার পর হামলাকারীরা আমাকে হত্যার হুমকি দিয়ে আসছে। এবং আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন। বর্তমানে আমরা খুব আতঙ্কে জীবন কাটাচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত আইয়ুব রুমী হামলার কথা স্বীকার করে বলেন, আমি ১৯৮৩ সালে ওই মৌজার একই মালিকের কাছ থেকে ১৮ শতাংশ জমি ক্রয় করেছি। আমার এখনও ৫ শতাংশ জমি কম রয়েছে। তাই ওই জমির ঘরে তালাবদ্ধ করেছি। এ নিয়ে প্রবাসী পরিবার আমার সঙ্গে বাড়াবাড়ি করায় তাকে মারধর করেছি এবং তাদের বিরুদ্ধে শনিবার মামলা করেছি।

বোরহানউদ্দিন থানার ওসি মো. এনামুল হক জানান, জমি নিয়ে মারামরি করে দুই গ্রুপই থানায় মামলা দায়ের করেছে। আমরা উভয় পক্ষের মামলা নেয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
‘বুলবুল’র তাণ্ডবে বরিশালে কৃষকের মাথায় হাত
ভোলায় খোলা আকাশের নিচে শতাধিক পরিবার
ঘূর্ণিঝড়ের শঙ্কা কাটেনি
পটুয়াখালীতে ২৮১০ ঘরবাড়ি বিধ্বস্ত, ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-নেটওয়ার্ক সচল
বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]