Current Bangladesh Time
বুধবার জুলাই ৮, ২০২০ ৮:৫৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, ভোলা সদর » ২৫টি বাসভবন পেল ভোলার মুক্তিযোদ্ধারা
১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার ৫:২০:০২ অপরাহ্ন
Print this E-mail this

২৫টি বাসভবন পেল ভোলার মুক্তিযোদ্ধারা


bhola-news-map ভোলা সংবাদ মানচিত্র

ভোলা জেলার ৭ উপজেলায় মুক্তিযোদ্ধাদের জন্য ২৫টি বাসভবন নির্মাণ করে দিয়েছে সরকার। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা এলজিইডি গত অর্থবছর এসব গৃহ নির্মাণ সম্পন্ন করেছে। মোট ২ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ছিলো ৮ থেকে ৯ লাখ টাকা। মূলত অসচ্ছল মুক্তিযোদ্ধাদের সুবিধার জন্যই সরকার এসব বাসভবন করে দিয়েছে।

জেলা এলজিইডি নির্বাহী প্রেকৗশলী মো: আব্দুর রাজ্জাক বলেন, যে সকল মুক্তিযোদ্ধাদের ভূমি আছে কিন্তু বাসগৃহ নির্মাণের সামর্থ নেই তাদেরকে সরকার ঘর করে দিয়েছে। আড়াই শতাংশ জমির উপর নির্মিত প্রতিটি ঘরে একটি বেড রুম, ড্রইং রুম, বারান্দা, বাথরুম, রান্না ঘরসহ একটি পরিবারের থাকার মত সব ধরণের ব্যবস্থা রয়েছে।
তিনি আরো বলেন, জেলার ৭ উপজেলার মধ্যে সদর উপজেলায় ৮টি, বোরহানউদ্দিনে ৪টি, দৌলতখানে ৬টি, তজুমোদ্দিনে ২টি, লালমোহনে ২টি, চরফ্যাশনে ২টি ও মনপুরা উপজেলায় ১ টি করে গৃহ নির্মাণ করা হয়েছে।

ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডর ওয়াহিদুর রহমান বাসস’কে বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের বাসভবন নির্মাণ করে দেওয়ায় আমরা আনন্দিত ও উচ্ছাসিত। বিগত কোন সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে এমন পদক্ষেপ গ্রহণ করেনি। সরকারিভাবে বাসভবন পাওয়াতে সমাজে মুক্তিযোদ্ধাদের সম্মান ও কদর বৃদ্ধি পেয়েছে। তবে এখোনো অনেক মুক্তিযোদ্ধা অন্যের ঘরে ভাড়া থাকে। তাই তিনি আরো গৃহ নির্মাণের আবেদন জানান সরকারের কাছে।-বাসস

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
করোনা উপসর্গ নিয়ে মারা গেলে ৩ লাখ টাকা পাবে সাংবাদিক পরিবার
পিরোজপুরঃ মতানৈক্যের কারণে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় বরাদ্দের টাকা ফেরত গেলো
সরকারি উদ্যোগে চালু হলো পশুর ডিজিটাল হাট
বিশ্বখ্যাত চিকিৎসাবিদদের মতেঃ “দ্রুত মৃত্যুর পথটি হলো হতাশ হয়ে কিছুই না করা”
দুই স্ত্রীর কথা গোপন করে কলকাতায় ফের বিয়ে, বিএনপি নেতা গ্রেফতার
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com