AmaderBarisal.com Logo

চলন্ত বাস থেকে ধাক্কা: আমতলীতে মানববন্ধন বিক্ষোভ


আমাদেরবরিশাল.কম

১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার ১:৫৫:৫২ অপরাহ্ন

চলন্ত  বাস থেকে ধাক্কা: আমতলীতে মানববন্ধন বিক্ষোভ

আমতলী (বরগুনা) প্রতিনিধি :: আমতলী -পটুয়াখালী সড়কে চলাচলকারী চলন্ত বাস থেকে মা ছেলেকে ফেলে আহত ও এক কলেজ ছাত্রকে শারিরিকভাবে লাঞ্ছনার প্রতিবাদে এবং অভিযুক্ত সুপার ভাইজার ও হেলপারের বিচার দাবীতে বুধবার সকাল ১০টায় কলেজ সড়কে এক মানব বন্ধন কর্মসুচী পালন ও বিক্ষোভ শেষে বরগুনার জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারক লিপি প্রদান করে।

জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর শনিবার আমতলী সরকারী কলেজের রিয়াজাযুল ইসলাম নামে এক ছাত্র বাসের ভাড়া জিঞ্জেস করায় আমতলী-বরিশাল টিকেট কাউন্টারের স্বপন নামে এক শ্রমিক ওইে ছাত্রকে শারিরিক ভাবে লাঞ্ছিত করে এবং গত সোমবার সকাল ১০টায় আমতলী সরকারী কলেজের হিসাব বিঞ্জান বিষয়ের প্রভাষক মো: মনিরুল ইসলাম তার অসুস্থ মা সাফিয়া বেগমকে পটুয়াখালী ডাক্তার দেখানোর জন্য নিয়ে যাওয়ার উদ্দেশ্যে আমতলী বটতলা থেকে মিশুক পরিবহন নামের একটি বাসে ওঠেন।

মনিরুল বৃদ্ধা মায়ের জন্য একটি আসন দাবী করায় ওই বাসের সুপার ভঅইজার মো: জামাল হোসেন তাকে এবং তার মাকে চলন্ত বাস থেকে একেস্কুল মোরে ধাক্কা মেরে ফেলে দেন। এতে ওই প্রভাষকের পায়ের গোড়ালির হার ভেঙ্গে যায় এবং তার মা পায়ে কোমরে এবং পিঠে গুরুতর আঘাত প্রাপ্ত হয়ে এখন তারা শয্যাসায়ী।

এ ঘটনার প্রতিবাদে এবং বিচার দাবীতে বুধবার সকাল ১০টায় আমতলী কলেজ সড়কে নাগরিক ফোরাম ও আমতলী সরকারী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ঘন্টা ব্যাপী এক মানব বন্ধন কর্মসূচী পালন ও বিক্ষোভ করে।

নাগরিক ফোরামে সভাপতি এ্যাডভোকেট এমএ কাদের মিয়ার সভাপতিত্বে মানব বন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন আবুল হোসেন বিশ্বাস, আশশাকুর ফিরোজ, শাহাবুদ্দিন পান্না, এম এ সাঈদ খোকন ও রিয়াজুল ইসলাম প্রমুখ।

মানব বন্ধন শেষে আন্দোলন কারীরা এক বিক্ষোভ শেষে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পরভীনের মাধ্যমে বরগুনার জেলা প্রশাসক ও আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে বরগুনার পুলিশ সুপার বরাবর এক স্মারক লিপি প্রদান করে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।