Current Bangladesh Time
মঙ্গলবার নভেম্বর ১২, ২০১৯ ২:১৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ২:১৮:৫৯ অপরাহ্ন
Print this E-mail this

এটা ব্রিজ না মরন ফাঁদ!


এটা ব্রিজ না মরন ফাঁদ!

জাকির হোসেন, আমতলী (বরগুনা) প্রতিনিধি ::: আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের পশ্চিম চুনাখালী খালের লোহার সেতুটির মাঝ বরাবর ৩ বছর আগে ধসে পড়ায় এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। সেতুটি দীর্ঘ দিন এ ভাবে পড়ে থাকায় এলাকাবাসী চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাচ্ছে।

জানা গেছে, আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের পশ্চিম চুণাখালী ও পূর্বচুনাখালী গ্রামের মাঝ বরাবর ঈদগা মাঠ সংলগ্ন পশ্চিম চুনাখালী খালের উপর লোহার সেতুটি ১৯৯৬ সালে আমতলী উপজেলা এলজিইডি নির্মান করেন। এ সেতু দিয়ে পূর্বচুনাখালী ও পশ্চিম চুনাখালী গ্রামের প্রায় ১০ হাজার মানুষ উপজেলা শহর আমতলী, পটুয়াখালী ও বরিশালসহ দেশের বিভিন্ন এলাকায় আসা-যাওয়া করে।

এ ছাড়াও পশ্চিম ছুনাখারী এলাকার প্রায় শতাধিক কোমলমতি শিক্ষার্থীরা এ সেতু পার হয়ে পূর্বচুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় আসা যাওয়া করে। ৩ বছর অগে ২০১৬ সালের ভারী বর্ষনের সময় আকস্মিক সেতুটির মাঝ বরাবর সিমেন্টর ঢালাই ধসে গিয়ে রড বেড়িয়ে গেছে। এ কারনে ওই সড়কের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এমনকি কোন মানুষ পায়ে হেটে যেতেও ভয় পায় আবার পা ফসকে কখন নীচে পড়ে যায়।

তারপরও নিরুপায় হয়ে কিছু মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এই সেতুর রের্লিং এর পাশ ঘেষে কাঠ দিয়ে কোন রকম চলাচল করে। সেতুটির মাঝ বরাবর ধসে পড়ায় কোন যানবাহন চলাচল করতে না পাড়ায় মুমুর্ষ কোন রোগী এবং প্রসূতি মায়েদের হাসপাতালে নেওয়া যায় না ফলে বাড়িতে বসেই ওঝা কিংবা ফকিরের ঝাড় ফুকেরে উপর ভরসা করে বাঁচতে হয় তাদের।

পশ্চিম চুনাখালী গ্রামের ষাটোর্ধ নারী সরভানু বেগম বলেন, বাবাগো পার অওনের সময় ভয়ের মধ্যে থাহি। আবার নীচে পানিতে পইর‌্যা যাই কিনা।

পশ্চিম চুনাখালী গ্রামের বাসিন্দা আলতাফ হোসেন জানান, স্কুলগামী কোমলমতি শিশুদের স্কুলে যেতে অসুবিধা হয় এবং নানা বয়সের গ্রামবাসীদের এই ভাঙ্গা সেতু পার হয়ে চলাচলে মারাত্মক সমস্যা হয়।

পূর্বচুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মারুফ নামের এক শিক্ষার্থী জানান, কয়েক মাস আগে সেতুর এই ভাঙ্গা অংশে পা পিছলে পরায় রডের আঘাতে সে আহত হয়। পূর্বচুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এই সেতু পার হয়ে স্কুলে আসা যাওয়া করে। ভাঙ্গা সেতু দিয়ে তাদের চলাচলে মারাত্মক অসুবিধার সৃষ্টি হয়।

কুকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে সেতুটি দ্রুত সংস্কারের দাবী জানান।

আমতলী উপজেলা প্রকৌশলী মো: নজরুল ইসলাম জানান, পশ্চিম চুনাখালী খালের উপর লোহার সেতুটির জন্য অর্থ চাওয়া হয়েছে টাকা পাওয়া গেলে কাজ শুরু করা হবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
‘বুলবুল’র তাণ্ডবে বরিশালে কৃষকের মাথায় হাত
ভোলায় খোলা আকাশের নিচে শতাধিক পরিবার
ঘূর্ণিঝড়ের শঙ্কা কাটেনি
পটুয়াখালীতে ২৮১০ ঘরবাড়ি বিধ্বস্ত, ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-নেটওয়ার্ক সচল
বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]