AmaderBarisal.com Logo

বাবুগঞ্জে উৎসবমুখর দুর্গাপূজা


আমাদেরবরিশাল.কম

৬ অক্টোবর ২০১৯ রবিবার ৫:২০:৫২ অপরাহ্ন

বাবুগঞ্জে উৎসবমুখর দুর্গাপূজা

সাইফুল ইসলাম,বাবুগঞ্জ ঃ কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বরিশালের বাবুগঞ্জ উপজেলায় চলছে সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজা।

গত ০৪ অক্টোবর মহাষষ্ঠী পূজা থেকে মন্ডপে মন্ডপে বেঁজে উঠেছে ঢাকঢোল আর কাঁসার শব্দ। আগামী পাঁচ দিনের উৎসবের পর ০৮ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে ঘটবে এর সমাপ্তি।

তবে আনুষ্ঠানিক ভাবে মহালয়ার দিন থেকে দেবীর আগমনী উৎসব শুরু হয়। বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখা যায়, কাদা-মাটি, বাঁশ, খড়, সুতলি দিয়ে শৈল্পিক ছোঁয়ায় তিলতিল করে গড়ে তোলা প্রতিমার গায়ে রং তুলির ছোঁয়ায় রাঙানো পূজা মন্ডপ। লাল নীল বাতির আলোয়ে আলোকিত মন্ডপে চলছে বহুরুপী আয়োজন।

বাবুগঞ্জ উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি বাবু পরিতোষ চন্দ্র পাল বলেন, বাবুগঞ্জ উপজেলার এ বছর ২৩ টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি বলেন উপজেলা পূজা উৎযাপন পরিষদের পক্ষ থেকে সকল মন্ডপে সর্বাধিক সহযোগিতা করা হবে।

বাবুগঞ্জ থানার ওসি মোঃ মিজানুর রহমান বলেন ,হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গা পূজা। এই দুর্গা পূজায় যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা পুলিশের পাশাপাশি থাকবে আনসার ও গ্রাম পুলিশ সেচ্ছাসেবী সদস্য।

তিনি বলেন সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাবুগঞ্জ থানা পুলিশ তৎপর। আমি আশা করি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]rbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।