Current Bangladesh Time
শুক্রবার জুলাই ১০, ২০২০ ৩:০১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » সারা বিশ্ব » ইমরানকে ক্ষমতাচ্যুত করতে উত্তাল পাকিস্তান
২৯ অক্টোবর ২০১৯ মঙ্গলবার ৬:৩৮:৪১ অপরাহ্ন
Print this E-mail this

ইমরানকে ক্ষমতাচ্যুত করতে উত্তাল পাকিস্তান


গ্রেপ্তার হচ্ছেন ইমরান খান!

অনলাইন ডেস্ক ::: ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে পাকিস্তানে জোরদার আন্দোলন শুরু হয়েছে। ‘স্বাধীনতা’র দাবিতে পাকিস্তানের রাজপথে নেমে পড়েছে কট্টরপন্থী সুন্নি নেতা ফজলুর রহমানের অনুগামী এবং জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজল সংগঠনের লক্ষ লক্ষ নেতা-কর্মী-সমর্থক। পাকিস্তানের রাজপথ উত্তাল হওয়া এই বিশাল পদযাত্রার নাম দেওয়া হয়েছে ‘আজাদি মার্চ’। 

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে আন্দোলনকারীদের সমর্থন করেছে বিরোধীরাও। ফজলুর রহমানদের আন্দোলনের জেরে ইমরানের গদি এখন টলমল অবস্থা। ৩১ অক্টোবর ইসলামাবাদে পাঁচ দিনের এই আজাদি পদযাত্রার মূল সমাবেশটি হবে। করাচিতে এই ঘোষণার পরে পাকিস্তানের বিভিন্ন শহর থেকে মানুষ ইসলামাবাদের দিকে এগিয়ে চলেছে। এই মার্চটি কোয়েটা, খাইবার পাখতুনখোয়া, রাওয়ালপিন্ডি ও পেশোয়ার হয়ে ইসলামাবাদের দিকে অগ্রসর হচ্ছে। মাদ্রাসা, স্কুল, কলেজের শিক্ষার্থীরাও এই স্বাধীনতা যাত্রায় অংশগ্রহণ করেছে। এছাড়া পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি) এবং অন্যান্য ছোট ছোট দলগুলোসহ রাজনৈতিক দলগুলোও ইমরানের বিরুদ্ধে বিপ্লব আন্দোলন শুরু করেছেন। রবিবারও এই দলগুলো করাচিতে একটি বিশাল মিছিল করেছে। সেই মিছিল থেকে ইমরানকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে গর্জে উঠেছিলেন আন্দোলনকারীরা।

ঘরে-বাইরে চরম বিপদের মুখে পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দেশের মধ্যেই তার বিরুদ্ধে বিদ্রোহের মুখে পড়েছেন এই প্রাক্তন ফাস্ট বোলার। প্রধানমন্ত্রী পদ থেকে ইমরানকে সরিয়ে দেওয়ার ডাক দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম (জেআইআই-এফ)। সংগঠনের নেতা মাওলানা ফজলুর রহমান ইসলামবাদে ‘আজাদি মার্চ’ পদযাত্রার ডাক দিয়েছিলেন।

একই সঙ্গে জমিয়তে উলামায়ে ইসলাম (জেআইআই-এফ) নেতা হুমকি দিয়েছিলেন, তার এই পদযাত্রা বন্ধ করার চেষ্টা হলে, পুরো পাকিস্তান অবরুদ্ধ করে দেওয়া হবে। তিনি আরও হুমকি দিয়ে বলেছেন, ‘ইমরান সরকারকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত আমার যুদ্ধ অব্যাহত থাকবে।’ সূত্র : কলকাতা টাইমস।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
কাশ্মীরে পাকিস্তানি ঘাঁটিতে চীনা যুদ্ধবিমান, ভারতে হামলার জন্যই প্রস্তুতি?
ইরানে ক্লিনিকে ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ১৯
ভারতে তৈরি করোনার সম্ভাব্য ভ্যাকসিন, মানবদেহে পরীক্ষার অনুমোদন
তৃতীয় ট্রায়ালেও সফল অক্সফোর্ডের ভ্যাকসিন, জুলাইতেই আসছে বাজারে
পি পি ১৪-র কাছে আবারো ভারতীয় এলাকা দখল করল চীন
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com