AmaderBarisal.com Logo

কলাপাড়ায় বিভাগীয় কমিশনারের জরুরী সভা


আমাদেরবরিশাল.কম

৮ নভেম্বর ২০১৯ শুক্রবার ৯:৩৬:২৯ অপরাহ্ন

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: কলাপাড়ায় বিভাগীয় কমিশনারের জরুরী সভা

নিজস্ব প্রতিবেদক, কলাপাড়া:::পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় প্রস্তুতি পর্যালোচনা করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

আজ শুক্রবার (০৮ নভেম্বর) রাত সাড়ে সাত টায় উপজেলা পরিষদ মিলনায়তনে পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম রাকিবুল আহসান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, পানি উন্নয়ন কর্মকর্তা মো. অলিউল্লাহ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার, কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম এবং সরকারী কর্মকর্তা কর্মচারী ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বে-সরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও বিভিন্ন পেশার কর্মকর্তারা উপস্থিত থেকে দূর্যোগ মোকাবেলা প্রস্তুতির বিষয় সভায় ধারনা প্রদান করেন।

সভায় সভাপতি জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানায়, পটুয়াখালী জেলায় দূর্যোগাক্রান্তদের আশ্রয় নেওয়ার জন্য ৪০৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। দূর্যোগ পরবর্তী জরুরী সহায়তার জন্য ১২ লক্ষ ৭৫ হাজার টাকা, ৩০০ মেট্রিকটন চাল, ৩৫০ বান্ডেল ঢেউটিন, ৩৫০০ পিচ কম্বল বরাদ্দ করা হয়েছে। এছাড়া দূর্যোগ প্রস্তুতি, দূর্যোগ মোকাবেলায় এবং দূর্যোগ পরবর্তী উদ্ধার কাজ সহায়তার জন্য সকল সিপিপি সদস্য এবং অন্যান স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। বর্তমানে পায়রা বন্দরসহ সকল সমুদ্র বন্দরে সাত নম্বর স্থানীয় হুশিয়ারী সংকেত জাড়ি করায় জরুরী কার্যক্রম গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয় সভায়।

সভায় কুয়াকাটা-আলীপুর মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আনছার উদ্দিন মোল্লা অবহিত করেন, শুক্রবার সকালে তীরে ফেরার পথে এফবি মা কুলসুম ট্রলারের জেলে মো. বেল্লাল হোসেন (৪০) নিখোঁজ রয়েছে বলে অবহিত করেন। সভায় নিখোজ ট্রলারটি সনাক্ত ও সম্ভব হলে উদ্ধার করনের জন্য নৌবাহিনীর সহায়তার গ্রহনের সিদ্ধান্ত হয়।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।