AmaderBarisal.com Logo

বুলবুল মোকাবেলায় বাবুগঞ্জে ব্যাপক প্রস্তুতি


আমাদেরবরিশাল.কম

৯ নভেম্বর ২০১৯ শনিবার ৪:৪৮:৫৯ অপরাহ্ন

বরিশাল সংবাদ মানচিত্র

বাবুগঞ্জ প্রতিনিধি : গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ গতি বাড়িয়ে বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় বাবুগঞ্জ উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে।

উপজেলা নির্বাহী কর্মতা সুজিত হাওলাদার জানান, উপজেলার সকল আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে এবং সকল সরকারি ছুটি বাতিল করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা ও মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সন্ধা , সুগন্ধা ও আড়িয়ালখাঁ নদীর তীরবর্তী লোকদের নিরাপদ স্থান বা আশ্রয় কেন্দ্রে অবস্থানের জন্য বলা হয়েছে। উপজেলা প্রশাসন এবং বাবুগঞ্জ থানার পক্ষ থেকে পৃথক ভাবে সতর্ককরণ বিজ্ঞপ্তি মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচার করা হচ্ছে।

এদিকে লোকজনের মধ্যে এক ধরনের আতংক বিরাজ করছে। সিডরের অভিজ্ঞতা এই আতঙ্কের অন্যতম কারণ বলে জানা গেছে।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের খুলনার উপকূল দিয়ে আজ শনিবার সন্ধ্যায় এটি অতিক্রম করবে। এতে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসহ উপকূলবর্তী কয়েকটি জেলায় ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

একই সঙ্গে চট্টগ্রাম সমুদ্রবন্দরের ৬ নম্বর সতর্কতা সংকেত নামিয়ে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। ১০ নম্বর মহাবিপদ সংকেত’র জেলাগুলো হলো, ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা। এসব এলাকার সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।