AmaderBarisal.com Logo

কাউখালীর আশ্রয়কেন্দ্রে আসছে না মানুষ


আমাদেরবরিশাল.কম

৯ নভেম্বর ২০১৯ শনিবার ৫:০১:৩৮ অপরাহ্ন

কাউখালীর আশ্রয়কেন্দ্রে আসছে না মানুষ

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি::: ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে কাউখালী উপজেলা প্রশাসন।

আজ শনিবার (৯ নভেম্বর) বেলা ১১টার দিকে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা দুর্যোগ প্রস্তুতি বিষয়ে জরুরি সভায় একথা জানিয়েছে।

সভায় জানানো হয়, ঘূর্ণিঝড় মোকাবিলায় উপজেলার ৫টি ইউনিয়নে ১২টি সাইক্লোন শেল্টারসহ প্রায় ২০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সার্বিক বিষয় মনিটরিং করতে নির্বাহী অফিসারের কার্যালয়ে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পিরোজপুরের কাউখালীসহ ১০ নম্বর মহাবিপদ সংকেত জারির পর নিরাপদ আশ্রয়ে যেতে বারবার মাইকিং করা হচ্ছে। এদিকে কাউখালীর অনেক এলাকায় আশ্রয়কেন্দ্র প্রস্তুত থাকলেও আসছিল না মানুষ। পরে পুলিশের মাইকিং ও প্রশাসনের কড়া নির্দেশে আশ্রয়কেন্দ্রে রওনা দেয় ঝুঁকিপূর্ণ এলাকার মানুষজন।

বিভিন্ন এলাকায় জনপ্রতিনিধিরা ঝুঁকিপূর্ণ মানুষজনকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে কাজ করছেন। শিশু ও বৃদ্ধদের অগ্রাধিকার ভিত্তিতে স্বেচ্ছাসেবকরা আশ্রয়কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

কাউখালী সদরের সমাজসেবক আব্দুল লতিফ খসরু বলেন, ‘বৃষ্টিসহ দমকা হাওয়া বইছে। এ অবস্থায় আশ্রয়কেন্দ্রে যেতে মাইকিং করা হচ্ছে। কিন্তু মানুষ আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না। আশ্রয়কেন্দ্রে যেতে বলা হলে তারা উল্টো প্রশ্ন করছেন।’

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা বলেন, ‘ঘূর্ণিঝড় মোকাবিলায় সার্বিক প্রস্তুতি রয়েছে। আশ্রয়কেন্দ্রে যেতে উপজেলা প্রশাসন মাইকিং করছে। মানুষকে এখনও উদ্বুদ্ধ করা হচ্ছে। প্রয়োজন হলে ফোর্স করা হতে পারে।

তিনি আরো বলেন, বিকেল ৩টা পর্যন্ত কাউখালীর বিভিন্ন আশ্রয় কেন্দ্রে প্রায় ৪’শত লোক আশ্রয় নিয়েছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।