Current Bangladesh Time
বুধবার ডিসেম্বর ১১, ২০১৯ ১২:১৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ঝালকাঠি, ঝালকাঠি সদর » ঝালকাঠিতে আশ্রয় কেন্দ্রে যেতে আগ্রহ কম মানুষের
৯ নভেম্বর ২০১৯ শনিবার ৫:০৪:৫৮ অপরাহ্ন
Print this E-mail this

ঝালকাঠিতে আশ্রয় কেন্দ্রে যেতে আগ্রহ কম মানুষের


ঝালকাঠিতে আশ্রয় কেন্দ্রে যেতে আগ্রহ কম মানুষের

ঝালকাঠি প্রতিনিধি ::: ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে ঝালকাঠিতে থেমে থেমে ধমকা বাতাস ও বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বিষখালিসহ অন্যান্য নদীর তীরে স্বাভাবিকের চেয়ে ২/৩ পানি বৃদ্ধি পাচ্ছে। অভ্যন্তরিন এবং দুর পাল্লার সকল রুটে নৌযান চলালচ বন্ধ রাখা হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি নিলেও আশ্রয় কেন্দ্রে যেতে যাচ্ছে না নতী তীরের মানুষ। সুপার সাইক্লোন বুলবুল মোকাবেলায় উপকূলীয় জেলা ঝালকাঠিতে ৭৪ টি ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। নদী তীরবর্তী জন সাধারনকে এসব আশ্রয় কেন্দ্রে যাওয়ায় জন্য মাইকিং করা হচ্ছে। কিন্তু ঝুকিপূর্ণ এলাকার মানুষ তুলনামূলক খুবই কম আশ্রয় কেন্দ্রে যাচ্ছেন। জেলায় ৫ টি কন্ট্রোলরুম খোলা হয়েছে।

অতি ঝুকিপূর্ণ জেলার তালিকায় অন্তর্ভক্ত হওয়ার খবরে জেলার সাধারন মানুষের মধ্যে আতংক দেখা দিয়েছে। বাতিল করা হয়েছে সকরারি কর্মকর্তা কর্মচারিদের ছুটি। সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় ত্রান মন্ত্রনালয় থেকে ১০ লাখ টাকা ও ৩৫০ প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করা হয়েছে। বিভিন্ন হাসপাতাল স্বাস্থ্যকেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে জরুরি সেবাদানের ব্যবস্থা গ্রহন, রেডক্রিসেন্ট ও এনজিওর ১ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে শুক্রবার সারাদিন হালকা ও মাঝারি বৃষ্টি হলেও শনিবার দুপুর থেকে মাঝারি ও ভাড়ি বর্ষা শুরু হয়েছে বর্ষায় রোপা আমন ধান পড়ে গেছে, এতে ক্ষতির শঙ্কা করছে কৃষকরা। আবহাওয়ার পরিবেশ অনেকটা সিডর পূর্ববর্তী সময়ের মত মনে হওয়ায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। বিপাকে পড়েছেন দিনমজুর, জেলে ও শ্রমিকরাসহ খেটে খাওয়া সাধারণ মানুষ।

কয়েকজন আশ্রয় নেয়া নদী তীরের মানুষ জানান, অনেকে পেটের তাগিদে জীবনের ঝুকি নিয়ে নদীতে এখনও মাছ ধরছে, অনেকে আবার পরিস্থিতি দেখে এবং দুপুরের পর আশ্রয় কেন্দ্রে আসবেন।

ইউএনও সোহাগ হাওলাদার জানান, ঘুর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সর্বাত্ম প্রস্তুতি নেয়া হয়েছে, ইতোমধ্যে নদী তীরের ঝুকিপূর্ণ এলাকার অনেক লোক আশ্রয় নিয়েছে এবং বাকিদের আশ্রয়কেন্দ্রে নিরাপদে রাখার জন্য পুলিশ তৎপর রয়েছে। তবে দুপুরের পর সকলেই আশ্রয় নিবেন বলে তিনি মনে

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
গৌরনদী-আগৌলঝাড়ার গ্রামীণ জনপদে বসছে সড়কবাতি
ভোলা-ঢাকা নৌ রুটে ওয়াটার বাস চালু
ঝালকাঠি জেলা আ.লীগের নেতৃত্বে চমকের আভাস
পদ্মা সেতুর ২৭০০ মিটার দৃশ্যমান হচ্ছে বুধবার
প্রকাশ্যে দুই শিক্ষিকার মারধরের ভিডিও ভাইরাল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]