AmaderBarisal.com Logo

ত্রাণ ও উদ্ধারে প্রস্তুত যুদ্ধজাহাজ


আমাদেরবরিশাল.কম

৯ নভেম্বর ২০১৯ শনিবার ৬:১৬:৩০ অপরাহ্ন

ঘূর্ণিঝড় বুলবুল: ত্রাণ ও উদ্ধারে প্রস্তুত যুদ্ধজাহাজ

অনলাইন ডেস্ক ::: ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষয়ক্ষতির শঙ্কায় উদ্ধার ও ত্রাণ কাজের জন্য অন্যান্য জাহাজসহ নৌবাহিনীর যুদ্ধজাহাজও প্রস্তুত রাখা হয়েছে।

শনিবার বিকালে কোস্টগার্ড মোংলা স্টেশনের কন্ট্রোল রুম থেকে জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার সন্ধ্যায় খুলনা উপকূলে আঘাত হানতে পারে-এমন সম্ভাবনায় খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি ও বরগুনাসহ উপকূলীয় জনপদে ত্রাণ ও উদ্ধার তৎপরতার জন্য খুলনার নৌঘাঁটি তিতুমীরে পাঁচটি জাহাজ প্রস্তুত রাখা হয়েছে।

অন্যদিকে মোংলা বন্দরের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন বলেন, মোংলা সমুদ্রবন্দর কর্তৃপক্ষর পক্ষ থেকে এমটি সুন্দরবন, এমটি শিবসা ও এমটি অগ্নিপ্রহরী নামে উদ্ধারকারী জাহাজ প্রস্তুত রাখা হয়েছে।

পরিস্থিতি মোকাবলোয় ‘সমুদ্রবন্দর কর্তৃপক্ষরকেন্দ্রীয় একটি সহ দুইটি সাব কন্ট্রোল রুম খোলা হয়েছে।’

এছাড়া কোস্টগার্ডের পক্ষ থেকেও প্রস্তুত রাখা হয়েছে-কামরুজ্জামান, মুনসুর আলী, স্বাধীন বাংলা, সোনার বাংলা ও অপারেজয় বাংলা নামে পাঁচটি উদ্ধারকারী জাহাজ বলে জানান তিনি।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : [email protected]
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।