Current Bangladesh Time
রবিবার জুলাই ৫, ২০২০ ৫:৩১ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » আগৈলঝাড়া, বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » ঘূর্ণিঝড় ‘বুলবুল’: ইউএনও-এসিল্যান্ডকে পেলেন না এমপি হাসনাত
৯ নভেম্বর ২০১৯ শনিবার ৭:৪০:১৪ অপরাহ্ন
Print this E-mail this

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: ইউএনও-এসিল্যান্ডকে পেলেন না এমপি হাসনাত


ঘূর্ণিঝড় ‘বুলবুল’: বিনোদন ছুটিতে ইউএনও-অনুপস্থিত এসিল্যান্ড

অনলাইন ডেস্ক::: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় বরিশাল জেলা ও উপজেলা প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। সরকারি এক আদেশে কর্মস্থল ত্যাগ না করারও নির্দেশ দেয়া হয়।

কিন্তু বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনার (ভূমি) কর্মস্থলে শনিবার দুপুর পর্যন্ত ছিলেন না বলে অভিযোগ পাওয়া গেছে।

তাদের অনুপস্থিতির কারণে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা সভা হয়নি। সভা করতে না পেরে ক্ষোভ প্রকাশ করে ফিরে গেছেন বরিশাল-১ আসনের (আগৈলঝাড়া-গৌরনদী) সংসদ সদস্য পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

জানা গেছে, শনিবার দুপুরে বৃষ্টি উপেক্ষা করে আগৈলঝাড়া উপজেলা পরিষদে যান মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ। এসময় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল চন্দ্র দাস ও সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বীকে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। অপেক্ষার পর মন্ত্রী সেখান থেকে ফিরে আসেন।

উপজেলা পরিষদ থেকে ফিরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে দুর্যোগ প্রস্তুতির সভা করেন। সভায় ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করে দুর্যোগকবলিত মানুষের পাশে থেকে কাজ করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন আবুল হাসানাত আবদুল্লাহ। তিনি নেতাকর্মীদের কাছে প্রস্তুতির সর্বশেষ খোঁজখবর নেন এবং শুকনো খাবার নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দেন।

আগৈলঝাড়া উপজেলার ইউএনও বিপুল চন্দ্র দাস জানান, তিনি ৩ নভেম্বর থেকে ১৫ দিনের শ্রান্তি ও বিনোদন ছুটিতে বাগেরহাটের শরণখোলায় নিজ বাড়িতে অবস্থান করছিলেন। বাড়ি থেকেও তিনি চেয়ারম্যান, কর্মকর্তাসহ সবার সঙ্গে ফোনে যোগাযোগ করে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

তিনি আরও বলেন, তার বাড়ি দুর্যোগপ্রবণ এলাকা হওয়া সত্ত্বেও ঘূর্ণিঝড় বুলবুল’র কারণে ছুটি বাতিলের খবর পেয়ে শুক্রবার রাতেই রওনা হন। কর্মস্থল আগৈলঝাড়ায় পৌঁছান শনিবার দুপুর আড়াইটায়। আগৈলঝাড়া এসেই তিনি মন্ত্রীর সঙ্গে দেখা করে সব প্রস্তুতি সম্পর্কে অবহিত করেছেন।

সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীণ তন্বী (এসিল্যান্ড) বলেন, মন্ত্রী মহোদয় উপজেলা পরিষদে অবস্থানকালীন সময়ে অগৈলঝাড়ায় ছিলেন। ওই সময়ে তিনি জেলা পরিষদ ডাক বাংলোয় অবস্থান করে খাবার খাচ্ছিলেন। এ কারণে তখন উপজেলা পরিষদে যেতে পারেননি।

তবে নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত নিজ কর্মস্থলে ছিলেন না সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীণ তন্বী। ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন পেয়ে ফাতিমা আজরীন তন্বী কর্মস্থলে আসেন। -জাগো নিউজ

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বদলে গেছে বানারীপাড়া ও উজিরপুরের গ্রামীণ জনপদ..
নারী সহকর্মীকে উত্ত‌্যক্তঃকরোনকালেও অচলাবস্থার মুখে শেবাচিম হাসপাতাল
প্রধানমন্ত্রীর সমর্থনপুষ্ট কৃষিই হতে পারে রক্ষাকবচ
করোনায় আরও ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮
বাকেরগঞ্জে বাবা-ছেলে খুন, ট্রলার ছিনতাই
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com