Current Bangladesh Time
শুক্রবার জুলাই ১০, ২০২০ ৩:১৫ অপরাহ্ন
Barisal News
Latest News
১০ নভেম্বর ২০১৯ রবিবার ১২:০৯:০৯ পূর্বাহ্ন
Print this E-mail this

বরিশালের ৫ জেলায় বিদ্যুৎ বিতরণ বন্ধ


বরিশাল সংবাদ মানচিত্র

আনলাইন ডেস্ক::: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় বিদ্যুৎ বিতরণকারী তিন সংস্থা বিশেষ প্রস্তুতি নিয়েছে।

ঘূর্ণিঝড় শেষ হওয়ার আধ ঘণ্টার মধ্যে লাইন মেরামত শুরু করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড (পিডিবি) এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এবং ওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)।

শনিবার (৯ নভেম্বর) সারা দিন বুলবুল মোকাবিলায় আলাদাভাবে বৈঠক করেছে বিদ্যুৎ বিতরণকারী দুটি সংস্থাই। এছাড়া গ্রিড লাইন যাতে স্বাভাবিক থাকে এজন্য বিদ্যুৎ বিভাগ আলাদাভাবে ন্যাশনাল লোড ডেসপাস সেন্টারে (এনএলডিসি) বৈঠক করেছে।

পিডিবি বলছে, পিডিবির চারটি বিতরণ জোনে বুলবুল মোকাবিলায় আলাদা কন্ট্রোল রুম খোলা হয়েছে। পিডিবির চট্টগ্রাম এলাকায় বুলবুলের প্রভাব পড়তে পারে। তবে, চট্টগ্রাম ছাড়াও অন্য সব এলাকায় সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে পিডিবি। সবার ছুটি বাতিলের পাশাপাশি স্টেশন ছেড়ে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পিডিবি সূত্র বলছে, ঝড়ের পর পরই যাতে মেরামতের কাজ শুরু হয় সে জন্য কারিগরি দলের সঙ্গে বৈদ্যুতিক তার, ট্রান্সফরমার, খুঁটি প্রস্তুত রাখা হয়েছে।

পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালিদ মাহমুদ বলেন, ‘কন্ট্রোল রুম খুলেছি। সার্বক্ষণিক খোঁজ রাখা হয়েছে। এনএলডিসিতে আমরা বৈঠক করেছি। কীভাবে পরিস্থিতি মোকাবিলা করা যায়, সে বিষয়ে সব প্রস্তুতি নিয়েছে পিডিবি।’

এদিকে শনিবার বিকালে সারাদেশের জিএমদের সঙ্গে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে আরইবি চেয়ারম্যান মেজর জেনারেল অব. মঈন উদ্দিন ঝড় শেষের আধ ঘণ্টার মধ্যে কর্মীদের মাঠে নামার নির্দেশ দিয়েছেন।

মঈন উদ্দিন বলেন, ‘ঝড় শেষে একটি নোটিশ দেওয়া হবে। নোটিশ পাওয়ার আধ ঘণ্টার মধ্যে সবাইকে কাজে নামতে হবে। এক্ষেত্রে যেসব এলাকায় বেশি ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে, সেই এলাকায় অন্য এলাকা থেকে লোক নিয়ে যাওয়া হবে।’

সতর্কতা হিসেবে কক্সবাজার, সাতক্ষীরা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, বরগুনা, বাগেরহাটসহ পাশের এলাকাতে বিদ্যুৎ বিতরণ বন্ধ করে দেওয়া হয়েছে। সব মিলিয়ে আরইবি ২৩টি পল্লী বিদ্যুৎ সমিতি বিদ্যুৎ বিতরণ বন্ধ রেখেছে।-বাংলা ট্রিবিউন

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
সাহারা খাতুন আর নেই
করোনা জয় করেই বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী
বরিশাল বিভাগে মোট করোনা শনাক্ত ৩৭২২, মৃত্যু ৮০
আমাদের বরিশাল সহ অন্যান্য সংবাদমাধ্যমে প্রকাশের পর হিজলার নদী ভাঙনী এলাকা পরিদর্শন করলেন পাউবো’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী
করোনায় আক্রান্ত বরিশাল নগর পুলিশের ২১৮ সদস্য, সুস্থ ৮৫
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com