Current Bangladesh Time
বুধবার ডিসেম্বর ১১, ২০১৯ ১২:৪৮ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » বরিশালে ঝড়োবৃষ্টি, বিদুৎ বিচ্ছিন্ন
১০ নভেম্বর ২০১৯ রবিবার ৫:১৭:২৬ পূর্বাহ্ন
Print this E-mail this

বরিশালে ঝড়োবৃষ্টি, বিদুৎ বিচ্ছিন্ন


বরিশাল সংবাদ মানচিত্র

নিউজ ডেস্ক::: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ক্রমশ দুর্বল হয়ে বরিশাল ও খুলনা উপকূল অতিক্রম করছে।

এর প্রভাবে রোববার ভোর সাড়ে ৪ টার পর থেকে বরিশালের উপকূলীয় জেলা গুলোয় ভারীবৃষ্টি ও দমকা হওয়া বয়ে যাচ্ছে। একই সাথে বরিশাল শহরে ভারী বৃষ্টি ও বাতাস বইছে। ৫ দিকে বরিশালের বিভিন্ন স্থানে বিদুৎ বিচ্ছন্ন খবর পাওয়া গেছে।

অধিদপ্তরের বিশেষ বুলেটিনে বলা হয়েছে, উপকূল অতিক্রমরত ঘূর্ণিঝড়টি আরও সামান্য উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে বর্তমানে উপকূলীয় সুন্দরবন ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে (২১.৬ উত্তর অক্ষাংশ এবং ৮৮.৬ পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে।

বুলেটিনে বলা হয়, প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

ঘূর্ণিঝড় অতিক্রমকালে চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা জেলাসমূহ এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহে ভারী থেকে অতি ভারী বর্ষণসহ ঘণ্টায় ৮০-১০০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

ঘূর্ণিঝড় ও মুন ফেজ এর প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, ভোলা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৭ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
শ্রমিক পিটিয়ে আ.লীগ নেতার হুংকার ‘কাউরে ধরলে ছাড়ি না’
টাকা দিতে না পারায় শিশুদের হল থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক
সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
গৌরনদী-আগৌলঝাড়ার গ্রামীণ জনপদে বসছে সড়কবাতি
ভোলা-ঢাকা নৌ রুটে ওয়াটার বাস চালু
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]