Current Bangladesh Time
বুধবার ডিসেম্বর ১১, ২০১৯ ১:৪৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ
১১ নভেম্বর ২০১৯ সোমবার ৩:৪৬:৫৭ অপরাহ্ন
Print this E-mail this

বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ


ঘূর্ণিঝড় বুলবুল কেড়ে নিল বরিশালের ৬ প্রাণ

নিউজ ডেস্ক::: ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বরিশালের ৬ জেলায় ৬ জন নিহত হয়েছেন।

রোববার (১০ নভেম্বর) ভোররাতে আঘাত হানার পর শেষ খবর পাওয়া পর্যন্ত ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে এসব প্রাণহানির ঘটনা ঘটে। একই সঙ্গে উপকূলীয় অঞ্চলে গাছপালা ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

নিহতদের মধ্যে পিরোজপুরে দুজন, বরিশালে একজন, পটুয়াখালীতে দুইজন, বরগুনায় একজন রয়েছেন।

তবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে দুজন নিহত ও আহত হয়েছেন ৩০ জন। এ সময় চার থেকে ৫ হাজার কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পিরোজপুর: ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পিরোজপুরে দুজন নিহত হয়েছেন। এর মধ্যে নাজিরপুরে বসতঘরের ওপর গাছ উপড়ে পড়ায় নিচে চাপা পড়ে ননী গোপাল মণ্ডল (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। অপর এক স্থানে একই কারণে হাত-পা ভেঙে গুরুতর আহত হয়েছে সুমী (৮) ও নাসির (১৬) নামে দুই শিশু। এছাড়া ভাণ্ডারিয়া উপজেলায় এক শিশু পানিতে ডুবে মারা গেছে।

বরিশাল: ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ঘরের ওপর গাছ উপড়ে পড়ায় নিচে চাপা পড়ে আশালতা মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। রোববার দুপুর আড়াইটার দিকে বরিশালের উজিরপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মাদারশী এলাকায় এ ঘটনা ঘটে।

পটুয়াখালী : ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পটুয়াখালীর মির্জাগঞ্জের উত্তর রামপুরা গ্রামে হামেদ ফকির (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এছাড়াও জেলার কলাপাড়া উপজেলার পূর্ব ধানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন শেল্টারে রিজিয়া বেগম (৬৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন।

বরগুনা: বরগুনা সদর উপজেলার ডিএন কলেজ আশ্রয়কেন্দ্রে হালিমা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন। তার বাড়ি সদর উপজেলার বানাই গ্রামে।

বরিশাল জেলা প্রশাসনের হিসাব অনুযায়ী, বরিশাল জেলার ১০টি উপজেলায় ঝড়ের কবলে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩ হাজার ৫০টি ঘরবাড়ি। পুরোপুরি বিধ্বস্ত হয়েছে ৫০টি বাড়ি ও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন হাজার বাড়ি ও ১০টি বিদ্যালয় ভবন। 

ঝড়ের তাণ্ডবে ছয় হাজার হেক্টর রবিশস্য, দুই হাজার হেক্টর খেসারি ডাল ও চার হাজার হেক্টর সবজি ক্ষেত ক্ষতিগ্রস্ত হয়েছে। পাশাপাশি ৫৫ হেক্টর চারণভূমি, ৪৩৫টি মাছের ঘের ও পুকুর ক্ষতিগ্রস্ত হয়েছে। ২০ মিটার বেড়িবাঁধ ও ১২০ কিলোমিটার কাঁচা রাস্তারও বেহাল দশা। পাশাপাশি মেহেন্দিগঞ্জ উপজেলার জয়নগর ইউনিয়নে গবাদিপশু মারা গেছে। 

সোমবার (১১ নভেম্বর) সকালে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান স্বাক্ষরিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে। 

এদিকে, প্রায় ২৭ ঘণ্টা পর সোমবার দুপুর ১২টায় বরিশালসহ অন্য জেলায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট ব্যবস্থাও ধীরে ধীরে সচল হতে শুরু করেছে।

সোমবার সকাল থেকেই বৈরী আবহাওয়া কেটে আকাশ পরিষ্কার রয়েছে। স্থানীয়রা দৈনন্দিন কাজ শুরু করেছেন। সকাল থেকেই যানবাহন চলাচল করছে। দুপুর ১২টার পর থেকে বিভিন্ন রুটের লঞ্চ চলাচলও স্বাভাবিকভাবে চলছে।  

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ছাত্রলীগের কথিত নেতাদের কান্ডে উত্তপ্ত ববি
শ্রমিক পিটিয়ে আ.লীগ নেতার হুংকার ‘কাউরে ধরলে ছাড়ি না’
টাকা দিতে না পারায় শিশুদের হল থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক
সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
ঝালকাঠির আ’লীগ নেতার বিরুদ্ধে পরোয়ানা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]