Current Bangladesh Time
বুধবার ডিসেম্বর ১১, ২০১৯ ১:২১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » কলাপাড়া, পটুয়াখালী, পটুয়াখালী সদর, সংবাদ শিরোনাম » কলাপাড়ায় মুখোমুখি আ.লীগের দুই পক্ষ
২২ নভেম্বর ২০১৯ শুক্রবার ১২:০৭:৪৩ পূর্বাহ্ন
Print this E-mail this

কলাপাড়ায় মুখোমুখি আ.লীগের দুই পক্ষ


কলাপাড়ায় অনুপ্রবেশকারী ও বহিস্কৃত আ’লীগ নেতার পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, কলাপাড়া ॥ পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থান গ্রহন করেছে দলে অনুপ্রবেশকারী এবং স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগের সঙ্গে যুক্ত ত্যাগী নেতা-কর্মীরা। ত্যাগী নেতা-কর্মীরা অনুপ্রবেশকারীদের নিয়ন্ত্রনাধিন সম্মেলন স্থগিত করা এবং নেতা-কর্মীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এবং অনুপ্রবেশকারী কারীরা পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন করছেন। আগমী ২৪ নভেম্বর ধানখালী ইউনিয়নের সম্মেলনকে কেন্দ্র করে সর্বত্রই ছড়িয়ে পরছে নানা গুঞ্জন।

এনিয়ে গত ১৯ নভেম্বর ধানখালী ইউপি কার্যালয় ধানখালী ইউনিয় পরিষদ চেয়রম্যানসহ দলের সিনিয়র ও ত্যাগী নেতাকর্মীরা সাংবাদিক সম্মেলন করেন মো. শাহজাদা পাভেজ টিনু মৃধার বিরুদ্ধে। গতকাল ২১ নভেম্বও কলাপাড়া প্রেসক্লাবে টিনু মৃধার বিরুদ্ধে উত্থাপি অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন ধানখালী আওয়ামী লীগের দলের নেতা-কর্মীদের একাংশ। দলের অনুপ্রবেশকারী নেতা শাহজাদা পারভেজ টিনু মৃধা ও বহিস্কৃত নেতা রিয়াজ উদ্দীন তালুকদার সমর্থকরা তৃনমূল কমিটিতে তাদের নিজ নিজ নেতার সভাপতি পদ বাগিয়ে নিতে এখন পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন, সিনিয়র নেতাদের বাসায় বাসায় গিয়ে তদ্বির লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন। এমনকি এ নিয়ে নানান গুঞ্জন ছড়িয়ে পরছে সর্বত্রই।

গত ১৯ নভেম্বর বেলা ১১টায় ধানখালী ইউপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের হাইব্রীড নেতা শাহজাদা পারভেজ টিনু মৃধা বাহিনীর দৌরাত্ম্যে নেতা-কর্মীদের নিরাপত্তাহীনতায় ২৪ নভেম্বর অনুষ্ঠিতব্য ত্রিবার্ষিক সম্মেলন অনিশ্চিত বলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন বিশ^াস সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় সভাপতি (পদত্যাগের আবেদন করা) এস এম শহিদুল আলম, সহ-সভাপতি আব্দুল ওহাব, দলের বিদ্রোহী হয়ে জয়যুক্ত ইউপি চেয়ারম্যান রিয়াজউদ্দিন তালুকদার প্রমূখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র না মেনে বছরখানেক আগে হঠাৎ করে বিএনপি যুবদলের টিনু মৃধা স্বেচ্ছাসেবক লীগের নেতা বনে যান। এরপর ইউপি নির্বাচনেও তিনি দলের নৌকা প্রতীক নিয়ে অংশগ্রহন করেন।

কলাপাড়ায় অনুপ্রবেশকারী ও বহিস্কৃত আ’লীগ নেতার পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন

এ ব্যাপারে শাহজাদা পারভেজ টিনু মৃধা বলেন, ’তার পরিবারসহ সবাই আওয়ামীলীগ করেন। অনুপ্রবেশকারী বলে তাকে আখ্যায়িত করে তার রাজনৈতিক প্রতিপক্ষ ও দলের বহিস্কৃত নেতা রিয়াজ তালুকদার। এমনকি তিনি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে দাবি করেন।

গতকাল বৃহস্পতিবার ২১ নভেম্বর সকাল ১১টায় কলাপাড়া প্রেসক্লাব মিলনায়তনে ধানখালী আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিদ্রোহী ও বহিস্কৃত হওয়া ইউপি চেয়ারম্যান রিয়াজ উদ্দীন তালুকদার এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বলা হয় রিয়াজ তালুকদারের নেতৃত্বে তার সহযোগী এসএম শহিদুল আলম, ওহাব মৃধা, নিজাম বিশ্বাস, আক্কাস মোল্লা, শহিদুল আলম মুন্সী সহ কতিপয় অনুপ্রবেশকারীরা ২৪ নভেম্বর ধানখালী তৃনমূল সম্মেলন বানচালের অপপ্রচার করে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

গতকাল অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব (সাবেক ধানখালী ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক) মো: জাকির হোসেন মৃধা। এসময় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আতাহার উদ্দীন বিশ্বাস, যুগ্ম আহবায়ক আ: লতিফ সরদার, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আ: রব মৃধা, যুগ্ম সম্পাদক আনিচুর রহমান, মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, নাজমুল হুদা ছালেক সহ মূল দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে চেয়ারম্যান মো: রিয়াজ উদ্দীন তালুকদার বলেন, ’দলে অনুপ্রবেশকারী হয়ে ইউনিয়ন আ’লীগের নেতা-কর্মীদের জিম্মি করে রেখেছে টিনু মৃধার ক্যাডাররা। এখন দলের সভাপতি পদ পেতে মরিয়া হয়ে উঠেছেন তিনি। তার কোন ইমেজ না থাকায় নৌকা প্রতীক পেয়েও নির্বাচনে ভরাডুবি হয় তার। দলে অনুপ্রবেশকারী ঠেকাতে আ’লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ।’

উপজেলা আওয়ামীলীগের সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান বলেন, ’ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে দলের অভ্যন্তরে অস্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দায়িত্বপ্রাপ্ত সভাপতি পদ ত্যাগ পত্র জমা দিয়েছেন। এছাড়া সহ-সভাপতির দায়িত্বপ্রাপ্তরা সম্মেলনে সভাপতিত্ব করতে অনীহা প্রকাশ করায় জেলা কমিটির নির্দেশনায় ২৪ নভেম্বর অনুষ্ঠিতব্য সম্মেলন স্থগিত করা হয়েছে।’

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ছাত্রলীগের কথিত নেতাদের কান্ডে উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়
শ্রমিক পিটিয়ে আ.লীগ নেতার হুংকার ‘কাউরে ধরলে ছাড়ি না’
টাকা দিতে না পারায় শিশুদের হল থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক
সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
ঝালকাঠির আ’লীগ নেতার বিরুদ্ধে পরোয়ানা
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]