Current Bangladesh Time
সোমবার আগস্ট ৩, ২০২০ ৬:৫৮ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » আ’লীগের সম্মেলন ঘিরে বরিশালে সাজ সাজ রব
৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার ৬:২৩:০১ অপরাহ্ন
Print this E-mail this

আ’লীগের সম্মেলন ঘিরে বরিশালে সাজ সাজ রব


আওয়ামী লীগের সম্মেলন ঘিরে বরিশালে সাজ সাজ রব

নিউজ ডেস্ক::: আগামী রোববার ৮ ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস। আর এই দিনেই অনুষ্ঠিত হবে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এই দুই উপলক্ষ ঘিরে দলীয় নেতা-কর্মীসহ সাধারণ জনগণের ব্যাপক উৎসাহ- উদ্দীপনা বিরাজ করছে। ইতোমধ্যে পুরো নগরীতে সাজ সাজ রব পড়েছে।

কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানাতে বিমানবন্দর থেকে সম্মেলনস্থল নগরীর বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত শতাধিক দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। সদর রোড, জিলা স্কুল মোড়সহ বিভিন্ন স্থানে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ হয়েছে এক সপ্তাহ আগেই। নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় আলোকসজ্জা করা হয়েছে। এছাড়াও নানা রংয়ের পতাকা, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন দিয়ে নবরূপে সাজানো হয়েছে বরিশাল নগরীকে। 

এদিকে বরিশাল মুক্ত দিবসের আনন্দ র‌্যালি ও দলীয় সম্মেলন সফল করতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কয়েক দিন ধরেই ব্যস্ত সময় পার করছেন। বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে ওই দিন সমবেত হবেন প্রায় ২৫ হাজার কাউন্সিলর, ডেলিগেট, কর্মী-সমর্থক ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী। বঙ্গবন্ধু উদ্যানের বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল ও অস্থায়ী মঞ্চ নির্মাণ করা হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার মহানগর আওয়ামী লীগ এবং পরদিন ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। কিন্তু এই সময়ের মধ্যে জেলা কমিটি তাদের আওতাধীন উপজেলা এবং পৌরসভায় সম্মেলন শেষ করতে পারেনি। এ কারণে ৮ ডিসেম্বরের জেলা কমিটির সম্মেলন স্থগিত করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর বরিশাল মুক্তি দিবসে পুননির্ধারন করা হয়েছে।

দলীয় সূত্রে জানাগেছে, সম্মেলনে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও উপস্থিত থাকবেন দলের কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি, আমির হোসেন আমু এমপি, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অবসরপ্রাপ্ত মেজর হাফিজ মল্লিক, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় আন্তর্জাতিকবিষয়ক সম্পদক শাম্মি আহম্মেদ, সদস্য গোলাম কিবরিয়া চিনু, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমসহ কেন্দ্রীয় নেতারা। এর বাইরে বরিশাল বিভাগের ছয় জেলার আওয়ামী লীগের শীর্ষ নেতা, মন্ত্রী এবং এমপিদের আমন্ত্রণ জানানো হয়েছে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে।

সূত্রমতে, ২০১২ সালের ২৭ ডিসেম্বর সর্বশেষ বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র শওকত হোসেন হিরন সভাপতি ও আফজালুল করিম সাধারণ সম্পাদক নির্বাচিত হোন। শওকত হোসেন হিরনের মৃত্যুর পর মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হলেও সেক্ষেত্রে সম্মেলন বা ভোটাভুটি হয়নি।

ওই সম্মেলনের ৪ বছর পর ২০১৬ সালের ২০ অক্টোবর অ‌্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি ও অ‌্যাডভোকেট কে এম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। গত ১৯ অক্টোবার মহানগর আওয়ামী লীগের এ কমিটির মেয়াদ শেষ হয়েছে। সে হিসেবে টানা সাত বছর পরে বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। ইতোমধ্যে বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের কমিটি গঠন করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব জানান, সম্মেলনের প্রধান অতিথিসহ কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানাতে বিমানবন্দর থেকে সম্মেলনস্থল পর্যন্ত শতাধিক তোরণ নির্মাণ ছাড়াও নগরীর প্রধান প্রধান সড়কে আলোকসজ্জা, সড়কের পাশে কেন্দ্রিয় ও স্থানীয় নেতাদের ছবিসহ ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড এবং সড়কের আইল্যান্ডে নানা রংয়ের পতাকা স্থাপন করা হয়েছে। নগরীও সাঁজানো হয়েছে নবরূপে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর জানান, কাউন্সিল আয়োজনের প্রস্তুতি প্রায় শেষ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি থাকবেন। উদ্বোধনী পর্ব সকালে এবং কাউন্সিল বিকেলে হবে। যদি ভোট হয় তাহলে ৩৭১ জন ভোটার ভোট দিবেন। তবে ব্যালটে নাকি কণ্ঠভোটে নেতৃত্ব নির্বাচন হবে তা এখনো বলা যাচ্ছে না।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বাউফলে আওয়ামীলীগের এমপি সমর্থিত দুই গ্রুপের সংঘর্ষে নিহত-২, আটক-১১
১৫ ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমানঃকাদের
বরিশাল জেলায় ২৪ ঘণ্টায় মাত্র ১ জনের করোনা শনাক্ত, বিভাগে ৭
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ১৩৫৬
সেপ্টেম্বরে আ’লীগের সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি!
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com