Current Bangladesh Time
শনিবার জানুয়ারী ১৮, ২০২০ ৪:০২ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » আমতলী, তালতলী, বরগুনা, বরগুনা সদর » ২ কেজি ওজনের টিউমার শিশুটির মা-বাবার পাশে ডিসি
৮ ডিসেম্বর ২০১৯ রবিবার ৪:৫০:১৩ অপরাহ্ন
Print this E-mail this

২ কেজি ওজনের টিউমার শিশুটির মা-বাবার পাশে ডিসি


barguna-news-map বরগুনা হিন্দু পরিবারকে উচ্ছেদের অভিযোগে একজন গ্রেফতার সংবাদ মানচিত্র

অনলাইন ডেস্ক:::জন্ম থেকে কোমড়ে বিশাল আকৃতির একটি টিউমার নিয়ে জন্মগ্রহণ করে বরগুনার তালতলী উপজেলার মনশাতলী গ্রামের রিয়াজ শরীফ ও শাহানাজ আক্তার দম্পতির পুত্র সন্তান সানাউল শরীফ।

বর্তমানে অনেক কষ্টে আছে দুই মাসের শিশু সানাউল। ব্যথায় সারাক্ষণ ছটফট করছে শিশুটি। শিশুটিকে বাঁচানোর জন্য দ্রুত চিকিৎসার প্রয়োজন। কিন্তু টাকার অভাবে দরিদ্র বাবা রিয়াজ শরীফের পক্ষে চিকিৎসা করানো সম্ভব নয়। এ কারণে শিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বরগুনা জেলা প্রশাসক।

গত ২ অক্টোবর বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যালে কলেজ হাসাপাতালে জন্ম হয় শিশু সানাউল শরীফের। জন্মগতভাবইে শিশুটির কোমড়ে একটি টিউমার দেখা যায়। টিউমার দেখে হাসপাতালরে চিকিসৎকরা শিশুটির চিকিৎসা করাতে অপারগতা প্রকাশ করেন। বাধ্য হয়ে সানাউলের পরিবার গত ৮ অক্টোবর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানের চিকিৎসকরা দ্রুত টিউমারটি অপারেশন করার পরামর্শ দেন। টিউমারটি অরারেশন করতে প্রায় ৩ লক্ষ টাকা প্রয়োজন হবে বলে তারা জানান। দরিদ্র বাবার পক্ষে এতো টাকা খরচ করে চিকিৎসা করানো সম্ভব নয় বলে চিকিৎসা না করিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়িতে চলে আসেন। 

গত ২ মাসে টিউমারটি বড় হয়ে প্রায় ২/৩ কেজি ওজনের লালচে রংঙের আকার ধারন করেছে। বেশ কয়েক জায়গায় ফোসকার মতো পড়েছে। এর যন্ত্রণায় শিশু সানাউল শরীফ সারাক্ষণ ছটফট করছে।

সম্প্রতি রিয়াজ শরীফ ও শাহানাজ আক্তার দম্পত্তি তার শিশু পুত্র সানাউল শরীফকে নিয়ে বরগুনার জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ সাথে দেখা করেন। এ সময় জেলা প্রশাসক শিশু সানাউল শরীফের কোমরে থাকা টিউমারটি দ্রুত অপসারণ করার জন্য চিকিৎসার সমস্ত দায়িত্ব নেন বলে ভূক্তভোগী দম্পত্তি জানান।

শিশু সানাউল শরীফের মা শাহনাজ বেগম কান্নাজরিত কণ্ঠে বলনে, ‘আল্লাহ মোরে একটা মাত্র পোলা দেছে, হে পেলাডাও টিউমার লইয়া জন্মাইছে’। জেলার বড় স্যারে (জেলা প্রশাসক) মোর পোলার টিউমার অপারেশন করে দেবেন।

শিশু সানাউল শরীফের বাবা রিয়াজ শরীফ বলনে, আমি গরিব মানুষ। সহায় সম্ভল বলতে বসত ঘর ছাড়া আর কিছুই নাই। চিকিৎসকরা বলেছেন, মোর পোলার চিকিৎসা করতে প্রায় ৩ লক্ষ টাকা লাগবে। এতো টাকা যোগার করার সামর্থ মোর নাই। বরগুনার জেলা প্রশাসক স্যারের সাথে দেখা করেছি তিনি মোর পোলার চিকিৎসার সকল ব্যবস্থা করবেন বলে মোগো আশ্বস্থ করেছেন।

বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ মুঠোফোনে বলেন, হতদরিদ্র পিতা-মাতার সন্তান সানাউল শরীফের চিকিৎসার সমস্ত ব্যয় জেলা প্রশাসন থেকে দেওয়া হবে।-কালের কণ্ঠ

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
জাপার ভাইস চেয়ারম্যান হাবুল-ফরাজী, যুগ্ম মহাসচিব তাপস
কন্যাসন্তান হওয়ায় পানিতে ফেলে হত্যা করলেন বাবা!
ট্রলারসহ ৫০ মণ জাটকা উদ্ধার
মৃত্যুর পর কোনো সম্পদ কাজে আসবে না: গণপূর্তমন্ত্রী
‘ভালো মানুষ চুপ থাকলে শয়তান জয়ী হয়’
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]