Current Bangladesh Time
শনিবার জানুয়ারী ১৮, ২০২০ ৩:৪৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ক্যাম্পাস, বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » ছাত্রলীগের কথিত নেতাদের কান্ডে উত্তপ্ত ববি
১১ ডিসেম্বর ২০১৯ বুধবার ১২:৫৮:৪৪ পূর্বাহ্ন
Print this E-mail this

ছাত্রলীগের কথিত নেতাদের কান্ডে উত্তপ্ত ববি


অগ্রযাত্রার সাত বছরে বরিশাল বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক::: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্রলীগের কথিত নেতা কর্মীদের হামলা-সংঘর্ষে ফের উত্তপ্ত হয়ে উঠছে ক্যাম্পাস।

রোববার রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের নামধারী ‘সিফাত- রুমান’ ও ‘ইমন-জিসান’ দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের পর মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আন্তঃবিভাগীয় ভলিবল প্রস্তুতি নেওয়ার সময় শিক্ষকদের সামনে থেকে তুলে নিয়ে শহীদ মিনারের পেছনে ইমন-জিসান গ্রুপের ২ ছাত্রলীগ কর্মীকে লাঠি দিয়ে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। আহত দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

হামলায় আহত দুই শিক্ষার্থী হলেন- বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের রাকিবুল ইসলাম রিয়াদ ও আসাদুজ্জামান এ্যনি। এ ঘটনায় ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিভাগীয় প্রধানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ওই দুই শিক্ষার্থী।

রাকিবুল ইসলাম রিয়াদ জানান, ভূতত্ত্ব ও খণিবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল সামাদ শান্ত, আরাবি ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফিনান্স অ্যান্ড র‌্যাংকিং বিভাগের শিক্ষার্থী পিয়াস ও আরও অজ্ঞাত ৫-৬ জন শিক্ষার্থী শিক্ষকদের সামনে আমার উপর অতর্কিত আক্রমণ করে এবং আমাকে গুরুতরভাবে আহত করে। তারা সবাই ‘সিফাত- রুমান’ গ্রুপের ক্যাডার।

অভিযুক্ত ‘সিফাত- রুমান’ গ্রুপের আল সামাদ শান্ত বলেন, গতকাল বিকেলে বন্ধু সজলকে একা পেয়ে মারধর করেছে তারা। রাকিবুল ইসলাম রিয়াদকে শহীদ মিনারে বসে কথা বলা মাত্রই এ্যনি এসে আমাদের মারা শুরু করলে আমরা প্রতিহত করি।

এদিকে ঘটনার পর বিকেল ৪টায় আরও এক শিক্ষার্থীকে মারার জন্য লাঠি নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়ার অভিযোগ উঠেছে ‘সিফাত- রুমান’ গ্রুপের বিরুদ্ধে।

নিরাপত্তা সংকটে ক্যাম্পাস থেকে বের হতে না পেরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে নিরাপত্তার জন্য লিখিত আবেদন করেন ২০১৫-১৬ সেশনের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের শিক্ষার্থী সরদার আশরাফুল ইসলাম দিপ।

তিনি জানান, আমি ‘সিফাত- রুমান’ গ্রুপের ভয়ে আতঙ্কিত হয়ে আমি হল ছেড়ে বিশ্ববিদ্যালয়ের বাইরে অবস্থান করছি এখন। যে কোনো সময় আমার উপর হামলা হতে পারে।

ঘটনার প্রত্যক্ষদর্শী বাংলা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সঞ্জয় সরকার বলেন, বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা হয়েছে। এটা আমাদের জন্য অশনি সংকেত। সুস্থ রাজনীতি চর্চার সাথে এটা যায় না।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
জাপার ভাইস চেয়ারম্যান হাবুল-ফরাজী, যুগ্ম মহাসচিব তাপস
কন্যাসন্তান হওয়ায় পানিতে ফেলে হত্যা করলেন বাবা!
ট্রলারসহ ৫০ মণ জাটকা উদ্ধার
মৃত্যুর পর কোনো সম্পদ কাজে আসবে না: গণপূর্তমন্ত্রী
‘ভালো মানুষ চুপ থাকলে শয়তান জয়ী হয়’
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০১৪

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: [email protected]