Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ৯, ২০২০ ১২:৫৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » সংবাদ শিরোনাম, সারা বিশ্ব » কারফিউ ভেঙে আসামে রাস্তায় মানুষ
১২ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার ৪:০০:২৩ অপরাহ্ন
Print this E-mail this

কারফিউ ভেঙে আসামে রাস্তায় মানুষ


কারফিউ ভেঙে আসামে রাস্তায় মানুষ

অনলাইন ডেস্ক::: ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাসের প্রতিবাদে কারফিউ ভেঙে বিক্ষোভ করেছেন আসামের সাধারণ মানুষ।

বৃহস্পতিবার বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গুয়াহাটির লতাশিল ময়দানে মানুষের সমাবেশ ছিল।

ভারতীয় গণমাধ্যমের খবর, বিক্ষোভ থামাতে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। টুইট করেছেন স্বয়ং প্রধানমন্ত্রীও। তাতেও নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) নিয়ে বিক্ষোভ থামানো গেল না আসামে। বরং কারফিউ ভেঙেই এবার রাজ্যের গুয়াহাটির রাস্তায় নেমে এলেন সাধারণ মানুষ। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতেই জায়গায় জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন তারা।

একই সঙ্গে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে চলছে স্লোগানও। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে বুধবারই উত্তপ্ত হয়ে উঠেছিল আসাম। কোনো সংগঠন ছাড়া সাধারণ মানুষ এবং শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছিলেন। তবে এ দিন আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন (আসু) এবং কৃষক মুক্তি সংগ্রাম সমিতি (কেএমএসএস)। সাধারণ মানুষকে ঘর ছেড়ে রাস্তায় নামার আর্জি জানিয়েছেন তারা।

এদিন আসুর পক্ষ থেকেএকটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, ‘‘নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে লড়াই চলবে। বৃহস্পতিবার বেলা ১১টায়ও গুয়াহাটির লতাশিল ময়দানে মানুষের সমাবেশ চলছে। এজন্য সকলকে ঘর ছেড়ে রাস্তায় নামার আর্জি জানাচ্ছি আমরা।’’

এমন পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা, গো এয়ার-সহ বেশ কিছু সংস্থা আসাম বিমানবন্দর থেকে তাদের একাধিক বিমানের উড়ান বাতিল করেছে। বাতিল করা হয়েছে বেশ কিছু বিমানের অবনমনও। 

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার উত্তর-পূর্ব শাখার একজিকিউটিভ ডিরেক্টর সঞ্জীব জিন্দল বলেন, ‘‘ডিব্রুগড়ে ৯টি বিমানের উড্ডায়ন বাতিল করা হয়েছে। বিমানবন্দর সংলগ্ন এলাকায় কোনও ট্যাক্সিও পাওয়া যাচ্ছে না, যার ফলে বুধবার যারা বিমানবন্দরে পৌঁছেছিলেন, তারা এখনও আটকে আছে।’ সূত্র: আনন্দবাজার পত্রিকা


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ভারত-পাকিস্তানে তুষারধসে নিহত ৬৭
বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ২
কারফিউ ভেঙে আসামে রাস্তায় মানুষ
বিশ্ব আদালতে মিয়ানমারের গণহত্যার বিচার শুরু
অমিত শাহ’র বিরুদ্ধে নিষেধাজ্ঞার প্রস্তাব যুক্তরাষ্ট্রে
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com