Current Bangladesh Time
শনিবার এপ্রিল ৪, ২০২০ ৮:৪৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, বাবুগঞ্জ » ২০ বছর পর জমি ফিরে পেলেন আলম
১২ জানুয়ারী ২০২০ রবিবার ৩:৫৫:১৯ অপরাহ্ন
Print this E-mail this

২০ বছর পর জমি ফিরে পেলেন আলম


২০ বছর পর জমি ফিরে পেলেন আলম

বাবুগঞ্জ (বরিশাল)প্রতিনিধি ঃ দীর্ঘ ২০ বছর পর আদালতের নির্দেশে পৈত্রিক জমি ফিরে পেলেন বাবুগঞ্জের সীমান্তবর্তী সরিকল গ্রামের মোঃ নুরুল আলম গংরা।

ভুয়া ডিক্রির কাগজ পত্র তৈরী করে ওই জমি দখলের পায়তারা চালিয়েছিল স্থানীয় রুহুল আমীন মিঞা। দীর্ঘদিন এনিয়ে আদালতে মামলাও চলে। কিন্তু আদালতের বিজ্ঞ বিচারক জমির কাগজপত্র জমির মূল মালিক নুরুল আমীনকে জমি বুঝিয়ে দেয়ার নির্দেশ দেন।

তারই প্রেক্ষিতে গত ৮ জানুয়ারী সরিকল গ্রামে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত থেকে তাকে জমি বুঝিয়ে দেন। আর এতে করে বিচার বিভাগের উপর সাধারন মানুষের আস্থা আরো সুদৃঢ় হলো।

মামলা ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে বাবুগঞ্জের সীমান্তবতী সরিকল গ্রামে দুই পক্ষের মধ্যে দীর্ঘ ২০ বছর ধরে ৩একর ৪৬শতাংশ সম্পত্তি দখল ও মালিকানা বুঝে নেয়াকে কেন্দ্র করে চলে আসা মামলার অবসান হয়েছে। বরিশাল বিজ্ঞ সহকারী জজ তাররাহুম আহম্মেদ গত ২০১২সালের ৮ সেপ্টেন্বর ১৫৩নং আদেশে মামলার বিবাদী মোঃ নূরুল আলম গংদের পক্ষে রায় প্রদান করেন। যার মামলা নং ৯৪/৩ ।

ওই রায়ের বিরুদ্ধে মামলার বাদী মোঃ রুহুল আমিন আদালতে আপ্রিল করলে আদালত ২০১৮সালের ৭ ফ্রের্রুয়ারী আপ্রিলটি খারিজ করেন এবং মামলার বিবাদী পক্ষে রায় বহাল রেখে বিবাদী পক্ষকে রায় প্রদান করেন। ওই রায়ের বিরুদ্ধে বাদী রুহুল আমিন আদালতে সানি করলে আদালত ২০১৯সালের ডিসেন্বরে সানিটি খারিজ করেন এবং মামলার বিবাদী পক্ষে রায় বহাল রেখে জমি বুঝি দেয়ার আদেশ প্রদান করেন।

তারই ধারাবাহিকতায় ২০২০ সালের ৮জানুয়ারী বুধবার সরিকল মৌজার বিরোধী জমির সীমানা র্নিধারনে সরেজমিন আসেন এ্যাডভোকেট কমিশনার এস এম তৌহিদুর রহমান সোহেল, প্রোসেস সার্ভেয়ার সুমন খান।

জমির সীমানা পরিমাপের সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন মোল্লা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবা উদ্দিন আকন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মোল্লা, ইউপি সদস্য আনিচ মোল্লাসহ স্থানীয়রা। স্থানীয় ও মামলার সূত্রে জানা গেছে বাবুগঞ্জ সীমান্তবতী গৌরনদী উপজেলার সরিকল গ্রামের মোঃ নুরুল আলম মিয়া গংদের পৌত্রিক জমি থেকে উচ্ছেদ করার জন্য একই এলাকার মোঃ রুহুল আমিন মিয়া ভূয়া ডিক্রীর কাগজ পত্র বানিয়ে নুরুল আলমকে বিবাদী করে ২০০৩সালে বরিশাল জজ আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ জজ আদালত উভয় পক্ষের কাগজ পর্যালচনা করে জমির প্রকৃত মালিক মামলার বিবাদী নুরুল আলম মিয়ার পক্ষে রায় প্রদান করেন।

ভূক্তভোগী মোঃ নুরুল আলম মিয়া ২০বছর পরে পৈত্রিক জমি ফিরে পাওয়া প্রতিক্রিয়ায় জানতে চানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে বলেন বর্তমানে ন্যায় বিচার আছে বলে আদালত তার পক্ষে রায় প্রদান করেছে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ব্রিজ ভাঙায় ভাগ্য খুলছে জনপ্রতিনিধিদের!
বাউফলে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান
কৃষকদের হয়রানি করলে ছাড় নয়: খাদ্যমন্ত্রী
রিফাত হত্যা : ভিডিও ডাউনলোডের পেন ড্রাইভ সনাক্ত
সাগর-রু‌নির হত্যার তদন্তে পু‌লি‌শের ব্যর্থতা বলা যা‌বে না: আইজিপি
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com