AmaderBarisal.com Logo

সুন্দরবনে পাথরঘাটার ৩ হরিণ শিকারী আটক


আমাদেরবরিশাল.কম

১৩ জানুয়ারী ২০২০ সোমবার ৫:২৯:২১ অপরাহ্ন

সুন্দরবনে পাথরঘাটার ৩ হরিণ শিকারী আটক

অনলাইন ডেস্ক::: বাগেরহাটের পূর্ব সুন্দরবন থেকে বরগুনার তিন হরিণ শিকারীকে আটক করেছে বনবিভাগ ও কোস্টগার্ড।

গতকাল রোববার দিবাগত রাতে পূর্ব সুন্দরবন বিভাগের শরনখোলা রেঞ্জের পক্ষিদিয়া চর এলাকা থেকে তাদের আটক করা হয়। 

এ সময় তাদের কাছ থেকে একটি ট্রলার, ৫০টি ফাঁদ, ২ হাজার মিটার সানদিয়া জালসহ সরমঞ্জাদি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার গাববাড়িয়া গ্রামের সাইদ মাতবরের ছেলে মিরাজ (৩০), তাফালবাড়ি গ্রামের আবুল কালামের ছেলে হাকিম (২০) ও গাবগাছিয়া গ্রামের শাহজাহান খানের ছেলে মুছা (২৮)। 

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, রোববার রাতে সুন্দরবনের শরনখোলা রেঞ্জের পক্ষিদিয়া চর এলাকায় হরিণ শিকারীরা অবস্থান নিয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগ ও কোস্টগার্ড যৌথ অভিযান পরিচালনা করেন। এ সময় তাদেরকে  চ্যালেঞ্জ করলে পালিয়ে যাবার চেষ্টা করে। পরে ট্রলারটি তল্লাশি করে ৫০টি ফাঁদ, দেশীয় ধারালো অস্ত্র, ২ হাজার মিটার সানদিয়া জালসহ সরমঞ্জাদি উদ্ধার করা হয়। 

এ ঘটনায় বনে অনুপ্রবেশ ও বন্যপ্রাণী শিকার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাট আদালতে প্রেরণ করা হলে তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।