Current Bangladesh Time
বৃহস্পতিবার মে ২৮, ২০২০ ১০:২৭ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » কলাপাড়া, পটুয়াখালী, পটুয়াখালী সদর » কলাপাড়া পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা অচল
১৪ জানুয়ারী ২০২০ মঙ্গলবার ৪:৫০:০৯ অপরাহ্ন
Print this E-mail this

কলাপাড়া পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা অচল


patuakhali-news-map পটুয়াখালী সংবাদ মানচিত্র

অনলাইন ডেস্ক::: কলাপাড়া পৌরবাসীর অসচেতনতা ও পৌর কর্তৃপক্ষের উদাসীনতায় পর্যাপ্ত ড্রেনেজ ব্যববস্থা থাকলেও এর সুফল মিলছে না। বরং ড্রেন ব্যবহৃত হচ্ছে ময়লা আবর্জনার ভাগাড় হিসেবে।

এমনকি টয়লেটের আউটলাইন পর্যন্ত দেয়া রয়েছে ড্রেনের সঙ্গে। ফলে পানি নিষ্কাশনের ড্রেন আটকে ময়লা আবর্জনা পচে পরিবেশ দুষিত হচ্ছে। মশার উপদ্রব বাড়ছে। দুর্গন্ধ ছড়াচ্ছে বাতাসে। ফলে কলাপাড়া পৌরবাসী প্রতাশিত সুফল পাচ্ছেন না।

কলাপাড়া পৌরসভার প্রকৌশলী মিজানুজ্জামান জানান, তিন দশমিক ৭৫ বর্গ কিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির এ পৌরসভায় কিলোমিটার ১২ দশমিক ৫০০ কিলোমিটার ড্রেন রয়েছে। এর মধ্যে আধুনিক ঢাকনাযুক্ত ড্রেন রয়েছে সাড়ে পাঁচ কিলোমিটার। শহরের পানি নিষ্কাশনের জন্য এ ড্রেন নির্মাণ করা হয়েছে। কিন্তু এসব ড্রেনে শহরবাসী বাসাবাড়িসহ দোকানপাটের কাগজ, পলিথিন থেকে শুরু করে বাসাবাড়ির বর্জ্য, ময়লা ফেলছে। ফলে এসব আটকে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হয়। ওই ময়লা পচেগলে দুষণ ছড়াচ্ছে।

তিনি জানান, অনেক সময় অপচনশীল ময়লা পর্যন্ত ফেলা হচ্ছে। এ ছাড়া শত শত বাসাবাড়ির টয়লেটের আউটলাইনের সংযোগ দেয়া রয়েছে ড্রেনের সঙ্গে। মলমুত্র ড্রেনে পড়ছে। রাস্তা দিয়ে হাটলে পর্যন্ত দুর্গন্ধ ছড়াচ্ছে। নানাবিধ রোগব্যধি ছড়াচ্ছে। পৌরকর্তৃপক্ষ এ বিষয়ে পৌরবাসীকে সতর্ক করতে কয়েকদফা মাইকিং করেছে। কিন্তু প্রশাসনিক কোন ব্যবস্থা নেয়নি। ফলে অসচেতন মহলটি ড্রেনকে ডাস্টবিন হিসেবে ব্যবহার করে আসছে।

কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার জানান, সাধারণ ড্রেনের পাশাপাশি আধুনিক ঢাকনাযুক্ত গভীর ড্রেন করা হয়েছে। আরও পর্যায়ক্রমে করা হচ্ছে নতুন ড্রেন। তারপরও অসচেতন পৌরবাসীকে সচেতন করতে কয়েকদফা মাইকিং করা হয়েছে। এরপর টয়লেটের আউটলাইন বন্ধ না করলে এবং যারা বর্জ্য ড্রেনে ফেলবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পাদনা: বরি/প্রেস/মপ

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
টানা বৃষ্টিতে বরিশাল-ঝালকাঠিতে জলাবদ্ধতা
বিএনপি রাজনৈতিক আইসোলেশনে ছিল এবং আছে : কাদের
ইউনাইটেড হাসপাতালে আগুন: পাঁচ করোনা রোগী নিহত
ছুটি বাড়ছে না, তবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
বরিশাল বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com