AmaderBarisal.com Logo

ইউপি সদস্যের বিরুদ্ধে বিদ্যুৎতের পোল অপসারণের অভিযোগ


আমাদেরবরিশাল.কম

১৯ জানুয়ারী ২০২০ রবিবার ১:৩৭:০১ পূর্বাহ্ন

barguna-news-map বরগুনা হিন্দু পরিবারকে উচ্ছেদের অভিযোগে একজন গ্রেফতার সংবাদ মানচিত্র

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:: বরগুনা বেতাগীতে এক ইউপি সদস্যের বিরুদ্ধে পল্লী বিদ্যুৎতের পোল অপসারনের অভিযোগ পাওয়া গেছে। সরকারি কাজে বাঁধা প্রদান এবং রাষ্ট্রীয় সম্পদ ক্ষতিসাধনের এ অভিযোগে বরগুনা জোনাল অফিস অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

জানা গেছে, উপজেলার পূর্ব ছোপখালী গ্রামে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বরগুনা জোনাল অফিসের আওতাধীন বেতাগী উপ-কেন্দ্রের পোল নং-২-৭৮-৩ হতে লট নং-১৮ -২২৭, প্যাকেজ নং-১১৪-১ এর আওতায় নতুন লাইন নির্মাণ করা হয়। গত ১৮ ডিসেম্বর দিবাগত রাতে নতুন নির্মিত লাইন হতে স্থানীয় লোকজনকে বিদ্যুৎ সংযোগ নিতে না দেওয়ার উদ্দেশ্যে একই এলাকার বাসিন্দা মৃত হামেদ জোমাদ্দারের পুত্র ৯ নংওয়ার্ডের ইউপি সদস্য মো: হুমায়ূন জোমাদ্দার (৪২) ও মৃত রহম আলীর পুত্র মো: সোবাহান জোমাদ্দার (৪০) নির্মিত লাইনের তার কেটে ফেলেন এবং ২-৭৮-৩-১, ৩৫-৬ কাঠের পোল উঠিয়ে অন্যত্র ফেলে দেন।

স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে বরগুনা জোনাল অফিসের পক্ষ থেকে গত ১৯-১২-২০১৯ সরেরজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করা হয়।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, বিদ্যুৎ বিভাগের কাজ সরকারের একটি উন্নয়ন মূলক কাজ, উক্ত ব্যক্তিগণ মাননীয় প্রধানমন্ত্রীর শতভাগ কর্মসূচি ব্যহত করার প্রচেষ্টা করে। তাই সরকারি কাজে বাঁধা প্রদান এবং রাষ্ট্রীয় সম্পদ ক্ষতিসাধনের এ অভিযোগে ১৯ ডিসেম্বর ‘২০১৯ বরগুনা জোনাল অফিসের ডিজিএম মো: সাইদুর রহমান অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বেতাগী থানার অফিসার ইনচার্জের নিকট একটি অভিযোগ দায়ের করা হয়।

ইউপি সদস্য মো: হুমায়ূন জোমাদ্দার এ অভিযোগ অস্বীকার করে বলেন, প্রতিপক্ষ তাদের ঘায়েল করার জন্য পরিকল্পিতভাবে একাজটি করে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে।

এ বিষয় পল্লী বিদ্যুৎ সমিতি বেতাগী উপ-কেন্দ্রের প্রকৌশলী আবুল বাশার বলেন, ঘরে ঘিরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার উদ্দেশ্যে পূর্ব ছোপখালী এলাকায় নতুন লাইন নির্মাণ করা হচ্ছিল কিন্ত অভিযুক্ত ব্যক্তিগণের জায়গা-জমির উপর দিয়ে না যাওয়ার পরেও সরকারি কাজে বাঁধা প্রদান এবং রাষ্ট্রীয় সম্পদ ক্ষতিসাধন করে। সরেজমিনে তদন্ত পূর্বক স্থানীয়দের স্বাক্ষ্য ও অভিযোগের প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এ অভিযোগ দেওয়া হয়েছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।