AmaderBarisal.com Logo

রাজাপুরে হয়রানির প্রতিবাদে মানববন্ধন


আমাদেরবরিশাল.কম

৪ ফেব্রুয়ারী ২০২০ মঙ্গলবার ৫:৩৭:৫৩ অপরাহ্ন

jhalakathi-news-map ঝালকাঠি সংবাদ মানচিত্র

অনলাইন ডেস্ক::: ঝালকাঠির রাজাপুর উপজেলার পুটিয়াখালী এলাকার অর্ধশত পরিবারকে বসতবাড়ি থেকে বিতাড়িত করতে বিভিন্নভাবে হয়রানির অভিযোগ পাওয়া গেছে স্থানীয় নাজমুল মুন্সি ও তার লোকজনের বিরুদ্ধে।

এর প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুরে পুটিয়াখালী বাজারে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারের শতাধিক সদস্য।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, নাজমুল মুন্সির বাবা মালেক মুন্সি প্রায় ত্রিশ বছর আগে সরকারের কাছ থেকে এক একর জমি ভূমিহীন হিসেবে বন্দোবস্ত নেন। পরবর্তীতে বিভিন্ন সময় প্রায় অর্ধশত মানুষের কাছে সেই জমি বিক্রি করেন। তবে ভূমিহীনের সম্পত্তি দলিল করে বিক্রির বিধান না থাকায় তিনশ’ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর দিয়ে টাকা নেন মালেক মুন্সি। বর্তমানে মালেক মুন্সির ছেলে নাজমুল মুন্সি জমির মালিকানা দাবি করে বিভিন্ন সময় টাকা দাবি করে আসছে। এতে রাজি না হওয়ায় হতদরিদ্র পরিবারের সদস্যদের মামলাসহ বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করছে নাজমুল।

স্থানীয় ইউপি সদস্য গোলাম ফারুক অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘দীর্ঘদিন ধরে দরিদ্র পরিবারগুলোকে তাদের বসতঘর থেকে বিতাড়িত করতে হয়রানি করা হচ্ছে। তাই আজ সবাই একত্রিত হয়ে প্রতিবাদ জানাচ্ছে।

এ বিষয়ে নাজমুল মুন্সি বলেন, আমার বাবা কাউকে জমি দেয়নি। আমি কাউকে হয়রানি করছি না। এ বিষয়ে আমি আদালতে উচ্ছেদ মামলা করেছি।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।